kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


ক্যারিবীয়দের বিপক্ষে দিবা-রাত্রির টেস্ট আয়োজন করবে ইংল্যান্ড

কালের কণ্ঠ অনলাইন   

৭ অক্টোবর, ২০১৬ ২০:১৫



ক্যারিবীয়দের বিপক্ষে দিবা-রাত্রির টেস্ট আয়োজন করবে ইংল্যান্ড

দল বাংলাদেশ সফর নিয়ে ব্যস্ত থাকলেও ইংলিশ বোর্ড ব্যস্ত তাদের ভবিষ্যত পরিকল্পনা নিয়ে। সেই পরিকল্পনার অংশ হিসেবে আগামী বছর নিজেদের মাটিতে প্রথমবারের মতো দিবা-রাত্রির টেস্ট আয়োজন করার ঘোষণা দিল ইংল্যান্ড।

আগামী আগস্টে এজবাস্টনের বার্মিংহামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এ ম্যাচ অনুষ্ঠিত হবে। ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে।

তৃতীয় দেশ হিসেবে ফ্লাড লাইটে দিবা-রাত্রির টেস্ট আয়োজন করতে যাচ্ছে ইংল্যান্ড। এর আগে গত বছর এডিলেডে নিউজিল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়া প্রথমবারের মতো এবং আগামী সপ্তাহে সংযুক্ত আরব আমিরাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাকিস্তান দিবা-রাত্রির টেস্ট আয়োজন করতে যাচ্ছে।

মূলত টেস্ট ক্রিকেটে মাঠে দর্শক টানতেই দিবা-রাত্রির টেস্ট আয়োজন করা হচ্ছে। বিশ্বের অনেক দেশেই টেস্ট ক্রিকেটে তেমন একটা হয় না, তবে ইংল্যান্ড তার ব্যতিক্রম। কিন্তু আবহাওয়ার কারণে ইংল্যান্ডের মাটিতে শেষ বিকেলে কতটা দর্শক উপস্থিত থাকবে সে বিষয়ে সন্দেহ রয়েছে।

তবে ইসিবি প্রধান নির্বাহী টম হ্যারিসন এক বিবৃতিতে বলেন, ‘প্রথমবারের মতো দিবা-রাত্রির টেস্ট আয়োজনের সুযোগ পেয়ে আমরা উচ্ছ্বসিত। ’

আগামী বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের এ্যাশেজ সিরিজেও অন্তত একটি দিবা-রাত্রির টেস্ট আয়োজন করবে ইংল্যান্ড।


মন্তব্য