kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


ডেঙ্গুতে আক্রান্ত ইউনিস খান

কালের কণ্ঠ অনলাইন   

৭ অক্টোবর, ২০১৬ ১৪:২৪



ডেঙ্গুতে আক্রান্ত ইউনিস খান

মশাবাহিত ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে প্রথম টেস্ট থেকে ছিটকে গেলেন পাকিস্তানের অভিজ্ঞ ক্রিকেটার ইউনিস খান। ৩৮ বছর বয়সী এই অল-রাউন্ডারকে হারিয়ে ক্যারিবিয়দের বিপক্ষে কিছুটা হলেও ব্যাকফুটে চলে গেল পাকিস্তান।

তাকে অন্তত ১০ দিন পূর্ণ বিশ্রামে থাকতে হবে।

আগামী ১৩ অক্টোবর থেকে দুবাইয়ে শুরু হতে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ-পাকিস্তানের মধ্যকার গোলাপি বলের দিবারাত্রির টেস্ট ম্যাচ। কিন্তু এরই মধ্যে ইউনিস খান প্রধান নির্বাচক ইনজামাম-উল হককে নিজের শারীরিক অবস্থার ব্যাপারে অবগত করেছেন। নির্বাচকরা তাকে সম্পূর্ণ সুস্থ না হওয়া পর্যন্ত চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী বিশ্রামে থাকার সুযোগ দিয়েছেন।

গত মাসে পাকিস্তানের এই সেরা অল-রাউন্ডার ডেঙ্গুতে আক্রান্ত হন। করাচি হাসপাতালে ভর্তি করা হয় তাকে। এর ফলে তিনি কায়েদ-ই-আজম ট্রফি এবং পাকিস্তানের প্রিমিয়ার প্রথম শ্রেণির টুর্নামেন্টে খেলতে পারেননি। এখন ডাক্তার তার বিশ্রামের সময় আরও ১০ দিন বৃদ্ধি করায় ক্যারিবীয়দের বিপক্ষে অন্তত প্রথম টেস্টে খেলতে পারছেন না ইউনিস।

ইউনিস খান পাক ক্রিকেট দলের স্পেশালিস্ট টেস্ট ক্রিকেটার হিসেবে স্বীকৃত। ১০৮ টেস্টের ১৯৩ ইনিংস খেলে ৫৩.৭২ গড়ে তার রান ৯৪৫৬। ওভালে সর্বশেষ টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে খেলেছিলেন ২১৮ রানের দারুণ এক ইনিংস। ২০১১ সালে তিনি সর্বশেষ টেস্টটি মিস করেছিলেন। সেটাও আবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। দ্রুত সুস্থ হয়ে ২১ অক্টোবরের দ্বিতীয় টেস্টে ইউনিসের ফেরার অপেক্ষায় পাকিস্তান।  


মন্তব্য