kalerkantho

শুক্রবার । ২ ডিসেম্বর ২০১৬। ১৮ অগ্রহায়ণ ১৪২৩। ১ রবিউল আউয়াল ১৪৩৮।


মেসি নেই, জিততে পারল না আর্জেন্টিনা

কালের কণ্ঠ অনলাইন   

৭ অক্টোবর, ২০১৬ ১২:০৫



মেসি নেই, জিততে পারল না আর্জেন্টিনা

আঘাতের কারণে মাঠের বাইরে লিওনেল মেসি। দলের সেরা অস্ত্রকে ছাড়া আর্জেন্টিনাও বড় বিবর্ণ।

আবারও যে ড্র করে মাঠ ছাড়তে হয়েছে আলবিসেলেস্তেদের! এবার পেরুর মাঠ থেকে ২-২ গোলে ড্র করে ফিরেছে আর্জেন্টিনা। লাতিন অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে মেসির অভাবটা তাই আরও একবার খুব করে টের পেল দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

এ নিয়ে টানা দ্বিতীয় ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করলো আর্জেন্টিনা। আগের ম্যাচে ভেনিজুয়েলার মাঠ থেকেও ফিরেছিল ড্র করে। ওই ম্যাচেও চোটের কারণে খেলতে পারেননি মেসি। বার্সেলোনা ফরোয়ার্ডকে ছাড়া যে আর্জেন্টিনা বিবর্ণ, সে আলোচনা হয়েছিল তখনই। এবার সেটা আরও ভালোভাবে হলো প্রমাণিত। মেসিবিহীন আর্জেন্টিনার শুরুটা কিন্তু হয়েছিল দারুণ। প্রতিপক্ষের মাঠে আলবিসেস্তেরোই এগিয়ে গিয়েছিল ফুনেস মোরির গোলে। ১৫তম মিনিটে কর্নার থেকে উড়ে আসা বল জটলার মধ্যে থেকে জালে জড়ান এই ডিফেন্ডার। প্রথমার্ধ শেষ করেছিল তারা ওই গোলের লিড নিয়েই। যদিও ৫৮ মিনিটে পেরু সমতায় ফেরে পাওলো গুয়েরেরোর লক্ষ্যভেদে। মিগুয়েল ত্রাউকোর বাড়ানো লম্বা পাস প্রথমে বুক দিয়ে নামিয়ে ডি বক্সের ভেতর থেকে জালে জড়িয়ে দেন গুয়েরেরো।

১-১ গোলে সমতায় থাকা ম্যাচে এগিয়ে যাওয়ার বেশ কয়েকটি সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা। শেষ পর্যন্ত কাজে লাগে ৭৭ মিনিটে, যখন গনসালো হিগুয়েইন খুঁজে পান জাল। আগের ম্যাচের স্কোয়াডে ছিলেন না জুভেন্টাস স্ট্রাইকার। নতুন কোচ এদগার্দো বাউসার অধীনে প্রথমবার নেমে গোল করে নিজের দক্ষতার প্রমাণ দিলেন হিগুয়েইন। পাবলো সাবালেতার পাস থেকে গোল করে এগিয়ে নেন তিনি সফরকারীদের। তাতে আর্জেন্টিনার ডাগ আউটে উৎসবের ঢেউ উঠলেও সেটা স্থায়ী হয়নি বেশিক্ষণ, ৮৪ মিনিটেই যে আবার সমতায় ফেরে পেরু। পেনাল্টি থেকে লক্ষ্যভেদটা করেন ক্রিস্টিয়ান কিউভা।

টানা দুই ম্যাচ ড্র করায় পয়েন্ট টেবিলের তিন থেকে পাঁচে নেমে গেছে আর্জেন্টিনা। ৯ ম্যাচ শেষে আলবিসেলেস্তেদের পয়েন্ট ১৬। তাদের সমান পয়েন্ট ইকুয়েডর (৩) ও কলম্বিয়ারও (৪)। যদিও চিলিকে ৩-০ হারানো ইকুয়েডর ও প্যারাগুয়ের বিপক্ষে ১-০ গোলে জেতা কলম্বিয়া এগিয়ে আছে গোল ব্যবধানে।


মন্তব্য