kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


ইংল্যান্ড 'আন্ডারডগ' বাংলাদেশ 'ফেভারিট'!

কালের কণ্ঠ অনলাইন   

৬ অক্টোবর, ২০১৬ ১৭:৪৪



ইংল্যান্ড 'আন্ডারডগ' বাংলাদেশ 'ফেভারিট'!

ইংল্যান্ডের বিপক্ষে এখন পর্যন্ত খেলা ১৬ ওয়ানডের মোটে তিনটি জিতেছে বাংলাদেশ। মুখোমুখি এই হিসেব যদি বিবেচ্য হয় তাহলে তো ইংল্যান্ডই ফেভারিট।

তারপরও ইংলিশ অধিনায়ক  জস বাটলারকে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বৃহস্পতিবার পড়তে হলো প্রশ্নটা মুখে। ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে ফেভারিট কে? নিজেদের 'আন্ডারডগ' এবং বাংলাদেশকে 'ফেবারিট' ভাবতে আপত্তি নেই তার। শুক্রবার দুপুর আড়াইটায় ঢাকায় সিরিজের প্রথম ম্যাচ।

"সম্ভবত বাংলাদেশ...। " কে ফেভারিট এই প্রশ্নে বাটলারের জবাব, "অবশ্যই তারা নিজেদের মাটিতে নিজেদের কন্ডিশনে খুব শক্তিশালী। সেই সাথে তাদের সাম্প্রতিক সাফল্যই বিবেচনা করতে হবে। আমাদের আন্ডারডগ বলা হলেও আমরা মাইন্ড করবো না। এটাই হয়তো আমাদের সাথে যায়। "

এই জবাবের সাথে আছে বিনয়। পেশাদারি মানসিকতা। মাত্রই পাকিস্তানকে ৪-১ এ সিরিজে হারিয়ে আসা ইংল্যান্ড তো শক্তিতে দারুণ। আগ্রাসী ক্রিকেটই খেলছে। ধারবাহিক ভাবে জিতছে। গত বছরের মার্চে অস্ট্রেলিয়ায় বিশ্বকাপের গ্রুপ পর্বে হেরেছিল মাশরাফি বিন মুর্তজার দলের কাছে। বিদায় নিয়েছিল আসর থেকে। বাংলাদেশ প্রথমবারের মতো খেলেছিল নক আউট পর্বে। তারপর থেকে ধারাবাহিক পারফরম্যান্স ইংলিশদের।

তো বিশ্বকাপের ওই হারের প্রতিশোধের কথা কি ভাবছে না ইংল্যান্ড? "একদমই না। " বাটলার জানালেন, "বর্তমান দলে দিকে তাকালে দেখবেন অস্ট্রেলিয়ায় খেলা অনেকেই নেই। প্রতিশোধের সেই প্রেরণা নেই। আমরা আমাদের হাতের কাজের দিকে মন দিচ্ছি। এটা সবার জন্য দারুণ চ্যালেঞ্জ। "

আরো পড়ুন :

নিজেদের ফেভারিট ভাবছে না টাইগাররা

 


মন্তব্য