kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


স্টিভ ওয়া পুত্রের অপরাজিত সেঞ্চুরি

কালের কণ্ঠ অনলাইন   

৬ অক্টোবর, ২০১৬ ১৬:১০



স্টিভ ওয়া পুত্রের অপরাজিত সেঞ্চুরি

বাবা ছিলেন বিখ্যাত ক্রিকেটার। একইসঙ্গে অস্ট্রেলিয়ার সফলতম অধিনায়কদের অন্যতম।

তার অবসরের পর আরও তারকা ক্রিকেটার দেখেছে অস্ট্রেলিয়া। সেই স্টিভ ওয়া’র পরিবারেই বেড়ে উঠছে বিশ্ব ক্রিকেটে আরও একজন ভবিষ্যৎ তারকা! স্টিভ ওয়া পুত্র অস্টিন ওয়া।

ব্রিসবেনে অ্যালান বোর্ডার স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার জাতীয় অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের ফাইনালে অস্টিনের অপরাজিত শতকের পর তাকে নিয়ে শোরগোল পড়ে গেছে মিডিয়ায়। কুইন্সল্যান্ডের বিপক্ষে সেই ম্যাচে ১৩৬ বলে ১২২ রানের হার না মানা ঝকঝকে ইনিংস উপহার দেন অস্টিন। এই রান করতে গিয়ে চারটি করে চার এবং ছক্কা হাঁকান তিনি।

অস্টিনের সেঞ্চুরির  উপর ভর করে তার দল নিউ সাউথ ওয়েলস্ ৫০ ওভারে ২৭৪ রান সংগ্রহ করে। এর আগে মাত্র ৫৭ রানে ৪ উইকেট হারিয়ে বসেছিল দলটি। এরপর প্রবল চাপ নিয়ে ক্রিজে আসেন অস্টিন। পরিস্থিতি বিবেচনায় উপহার দেন একটি অসাধারণ ইনিংস। অ্যাডিন ব্যারিয়লের সঙ্গে তার ১৯৯ রানের জুটি নিউ সাউথ ওয়েলস্ কে দারুণ এক সংগ্রহ এনে দেয়।

ব্যারিয়ল দূর্ভাগ্যজনকভাবে ৮৫ রানে আউট হয়ে গেলেও থামেনি অস্টিনের ব্যাট। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে কুইন্সল্যান্ড। পেসার ইয়ান কার্লিসলের ২৪ রানে ৩ উইকেট এবং স্পিনারদের দাপটে ৩৪.১ ওভারে মাত্র ১২২ রানে গুটিয়ে যায় কুইন্সল্যান্ড।

খেলা শেষে অস্টিন বলেন, “আজকের পরিস্থিতি অনেক কঠিন ছিল। আমরা শুরুতে কিছু উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিলাম। শেষ পর্যন্ত টিকে থেকে সেঞ্চুরি করে খুব ভাল লাগছে। এটি দারুণ একটি অভিজ্ঞতা। "

উল্লেখ্য, অস্টিন ওয়া নিউ সাউথ ওয়েলসের পক্ষে সর্বোচ্চ রান সংগ্রাহক। তিনি ৭৪.৪ গড়ে করেছেন ৩৭২ রান।


মন্তব্য