kalerkantho


ইনজুরির কারণে ভুবনেশ্বরকে হারাল ভারত

কালের কণ্ঠ অনলাইন   

৬ অক্টোবর, ২০১৬ ১৫:৪৮



ইনজুরির কারণে ভুবনেশ্বরকে হারাল ভারত

সব শঙ্কা পেছনে ফেলে ভারত-নিউজিল্যান্ড সিরিজ চলছেই। কিন্তু এর মধ্যে সিরিজ জয় নিশ্চিত করা বিরাট কোহলির দলে ইনজুরির জোড়া আঘাত লেগেছে।   কলকাতার ইডেন গার্ডেন্সের অসাধারণ পারফর্ম করা মিডিয়াম পেসার ভুবনেশ্বর কুমারের খেলা হচ্ছে না তৃতীয় ও শেষ টেস্টে। পিঠের ইনজুরিতে ভুগছেন তিনি। তার জায়গায় দলে ঢুকেছেন পেসার শার্দুল ঠাকুর।

দ্বিতীয় টেস্টে ১৭৮ রানের জয়ে বড় ভূমিক ছিল বাঁ হাতি পেসার ভুবনেশ্বরের। ম্যাচে ৬ উইকেট নিয়েছিলেন। প্রথম ইনিংসে ৫ উইকেট শিকার ছিল। তাতে ১১২ রানের লিড নেয় স্বাগতিক ভারত। টেস্টে ওটি ছিল ভুবনেশ্বরে দ্বিতীয়বারের মতো ইনিংসে ৫ উইকেট নিয়েছিলেন। দেশে ওই প্রথম। কিন্তু ইনজুরি থামিয়ে দিল ফর্মে থাকা বোলারকে। প্রথম টেস্টে সুযোগ পাননি তিনি। ইশান্ত শর্মা অসুস্থতায় ভুগছেন বলে ভুবনেশ্বরের মতো বোলারকে আরো বেশি দরকার ছিল ভারতের। ভুবনেশ্বরের জায়গা নেওয়া শার্দুল ঠাকুরের এখনো টেস্ট অভিষেক হয়নি।

ভুবনেশ্বরের আগে ইনজুরিতে পড়েন ওপেনিং ব্যাটসম্যান শিখর ধাওয়ান। যদিও দ্বিতীয় টেস্টে তার যা পারফরমেন্স ছিল তাতে তৃতীয় ম্যাচে সুযোগ পেতেন না বলেই অনুমান। শনিবার ইন্দোরে শেষ ম্যাচ। হলকার স্টেডিয়ামের টেস্ট অভিষেক হচ্ছে ওই দিন।


মন্তব্য