kalerkantho


ইংলিশদের বিপিএলে খেলতে আসতে বললেন মঈন

কালের কণ্ঠ অনলাইন   

৬ অক্টোবর, ২০১৬ ১৩:০৬



ইংলিশদের বিপিএলে খেলতে আসতে বললেন মঈন

বাংলাদেশে আসা নিয়ে যাদের ভয় ছিল তাদের মধ্যে ছিলেন না মঈন আলি। এউইন মরগ্যান ও অ্যালেক্স হেলস যখন জুজুর ভয় পাচ্ছেন তখন মঈনই প্রথম নিঃসংকোচে বাংলাদেশ সফরের ঘোষণা দিয়েছিলেন। আর ৩০ সেপ্টেম্বর বাংলাদেশে পা রাখার পর এই ক'দিনে নিরাপত্তা নিয়ে আরো নিশ্চিন্ত হয়েছেন। ইংলিশ খেলোয়াড়দের তাই নভেম্বরে নির্ভয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ বা বিপিএলে খেলার আহ্বান জানালেন ইংল্যান্ডের এই অল-রাউন্ডার।

প্রফেশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন (পিসিএ) সম্প্রতি বিপিএল নিয়ে তাদের ইংলিশ খেলোয়াড়দের হুঁশিয়ার করেছে। বলেছে নিরাপত্তার হুমকির কারণে বাংলাদেশের এই আসরে তাদের খেলা উচিত হবে না। যদি কেউ খেলে তাহলে তিনি যেন নিজের ঝুঁকিতেই খেলেন। বেশ কয়েকজন ইংলিশ খেলোয়াড় বিপিএলের প্লেয়ার্স ড্রাফটে দল পেয়েছেন।  

মঈন এসব হেসেই উড়িয়ে দিচ্ছেন একরকম। আগে বাংলাদেশে বিপিএল, ঢাকা লিগ এমনকি অনূর্ধ্ব ১৯ ক্রিকেটেও খেলেছেন। মঙ্গলবার ওয়ার্ম আপ ম্যাচে বিসিবি একাদশকে হারিয়েছেন দারুণ ব্যাটিংয়ে। আর এখন বলছেন, "জানি পিসিএ সবাইকে মেইল দিয়েছে। কিন্তু খেলোয়াড়দের এখানে না আসার কোনো কারণ দেখি না আমি। নিরাপত্তা যদি ভালো হয়, খেলোয়াড়রা তাতে খুশি থাকলে খেলবে। "

মঈন বর্তমান বিশ্বের বাস্তবতা টেনে বলেছেন, "আমি নির্ভার আছি। আমার ভাবনাও ভিন্ন। আমার মতে আপনি আসলে কোথাও নিরাপদ নন। কিন্তু যেখানে যাওয়ার যেতেই হবে। তার মানে এই না যে এখানে পথে নেমে পড়বো। কিন্তু এখানে সবার সেরা নিরাপত্তা আমরা পাচ্ছি। অন্য দেশ এর চেয়েও ভালো করতে চাইবে। "

বাংলাদেশ নিয়ে নিজের মুগ্ধতার কথাও বলেছেন মঈন, "আমি এখানকার মানুষদের জানি। তারা খুব ভালো। তারা উদার। এখানে সব সময় ওরা আমার খেয়াল রাখে। এখানে অনেক বন্ধু আছে আমার। আমাদের এখানে আসাটা জরুরি ছিল। এখানে খেলার অভিজ্ঞতাটাও দারুণ। "


মন্তব্য