kalerkantho

রবিবার । ১৯ ফেব্রুয়ারি ২০১৭ । ৭ ফাল্গুন ১৪২৩। ২১ জমাদিউল আউয়াল ১৪৩৮।


যে দল যখন নিজেদের মাটিতে খেলে তারা তখন বাঘ: সাব্বির

কালের কণ্ঠ অনলাইন   

৫ অক্টোবর, ২০১৬ ২২:৩৪



যে দল যখন নিজেদের মাটিতে খেলে তারা তখন বাঘ: সাব্বির

বাংলাদেশ দলের হার্ডহিটার ব্যাটসম্যান সাব্বির রহমান বলেছেন, ‘প্রতিপক্ষ দল যথেষ্টই শক্তিশালী তা মানতে আমাদের দ্বিধা নেই। আমরা নিজেদের মাটিতে খেলব তা আমাদের জন্য বাড়িত সুবিধা। তা ছাড়া এটাও মানতে হবে, যে দল যখন নিজেদের মাটিতে খেলে তারা তখন বাঘ। ’ আজ বুধবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।  

তবে বাংলাদেশকে আত্মবিশ্বাস জোগাচ্ছে ঘরের মাঠে সর্বশেষ ছয়টি সিরিজ জয়। এ ব্যাপারে এই হার্ডহিটার ব্যাটসম্যান বলেন, ‘গত বছর এপ্রিল থেকে এখন পর্যন্ত টানা ছয়টি সিরিজ খেলে সব কটিতেই জিতেছি আমরা। এই সাফল্য আমাদের জন্য সবচেয়ে বড় প্রেরণা। তাই আশা করছি এবার ইংল্যান্ডের বিপক্ষে সিরিজেও ভালো করব। ’

এ সময় নিজের ব্যাটিং নিয়েও কথা বলেন সাব্বির রহমান। আফগানিস্তানের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে তিন নম্বরে ব্যাটিংয়ে নেমে সাফল্য পান সাব্বির। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘মূলত টি-টোয়েন্টি ক্রিকেটে আমি তিন নম্বরে ব্যাটিং করে থাকি। ঘরোয়া আসরগুলোতেও এই জায়গায় খেলেছি আমি। তাই তিন নম্বরে ব্যাটিংয়ে আমি মানিয়ে নিয়েছি। ’

উল্লেখ্য, আগামী ৭ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরু হবে। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে হবে সিরিজের প্রথম ওয়ানডে। একই মাঠে ৯ অক্টোবর হবে দ্বিতীয় ওয়ানডে।

১২ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে। ২০ থেকে ২৪ অক্টোবর এই মাঠেই হবে সিরিজের প্রথম টেস্ট।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট হবে ২৮ অক্টোবর থেকে ১ নভেম্বর।


মন্তব্য