kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


ঢাকা মেট্রো ফলো অনে, জয়ের অপেক্ষায় রংপুর

ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগে রাজশাহীর জয়

কালের কণ্ঠ অনলাইন   

৫ অক্টোবর, ২০১৬ ১৮:৩৫



ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগে রাজশাহীর জয়

ওয়ালটন এলইডি ১৮তম জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে জয় তুলে নিয়েছে রাজশাহী বিভাগ। জয়ের পথে হাঁটছে রংপুর বিভাগও।

ফলো অনে পড়েছে ঢাকা মেট্রো। রাজশাহী শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে চট্টগ্রামের বিপক্ষে এক ইনিংসে ২৪২ রানে জয় তুলে নিয়েছে রাজশাহী। চট্টগ্রামকে ১৪১ রানে প্রথম ইনিংসে আটকে দেওয়া রাজশাহী প্রথম ইনিংসে ৯ উইকেটে ৫৫৮ রানে ইনিংস ঘোষণা করা হয়।

৪১৭ রানে পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় ইনিংসে ১৭৫ রানের বেশি করতে পারেনি চট্টগ্রাম বিভাগ। হামিদুল ইসলাম ৯০ ও মুক্তার ১৭ রানে দিন শুরু করেন। হামিদুল আট  রানের জন্য সেঞ্চুরি মিস করেন। তবে ব্যাট চালিয়ে যান মুক্তার। ৬০ রানের ইনিংস খেলে শেষ দিকে দলীয় রান চূড়ায় নিয়ে যান ডানহাতি এ পেস অলরাউন্ডার। চট্টগ্রামের হয়ে বল হাতে চার উইকেট নেন আরিফ আহমেদ। ৪১৭ রানের বিপরীতে ব্যাটিংয়ে নেমে একের পর এক উইকেট হারায় চট্টগ্রাম। দুই পেসার ও এক স্পিনারের দারুণ বোলিংয়ে ব্যাটসম্যানরা আসা-যাওয়ার মিছিলে লেগে ছিলেন। সর্বোচ্চ ৭৮ রান করে শেষ পর্যন্ত  অপরাজিত থাকেন ইয়াসির আলী। ম্যাচ সেরা নির্বাচিত হন রাজশাহীর হয়ে ১৪৪ রানের ইনিংস খেলা মিজানুর রহমান।

রংপুরের বিপক্ষে জয় পেতে শেষ দিনে সিলেটকে করতে হবে ৭৫ রান। অবশ্য হাতে রয়েছে মাত্র তিন উইকেট। গতকাল মঙ্গলবার সকালে সেঞ্চুরি তুলে নেন সিলেটের জাকির হাসান। ১১২ রানে থামেন উইকেট রক্ষক এ ব্যাটসম্যান। তার ব্যাটে ভর করে প্রথম ইনিংসে ৩০ রানের লিড নেয় সিলেট। পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে রংপুর আবার ব্যাটিং বিপর্যয়ে  পড়ে। স্কোরবোর্ডে ১৮৩ রান যোগ করতেই সব উইকেট হারায় তারা। সর্বোচ্চ ৪৪ রান করেন সাজেদুল ইসলাম। বল হাতে সিলেটের হয়ে সর্বোচ্চ চারটি উইকেট নেন শাহানুর রহমান। ১৫৪ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ৭৯ রান তুলতেই সাত উইকেট হারায় সিলেট। অলোক কাপালি ১৮ ও নাসুম আহমেদ ১৫ রানে দিন শেষ করেন। স্পিনার সোহরাওয়ার্দী শুভ নিয়েছেন ছয় উইকেট।

খুলনার শেখ আবু নাসের ব্যাটিং বিপর্যয়ে ফলো অনে পড়ে ঢাকা মেট্রো। বরিশালের করা ৪১৯ রানের জবাবে প্রথম ইনিংসে ২৪৫ রানে গুটিয়ে যায় ঢাকা মেট্রো। প্রত্যাবর্তনের ম্যাচে আশরাফুলের ব্যাট থেকে আসে ২৬ রান। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে দিন শেষ পর্যন্ত এক উইকেটে ১৩৩ রান তোলে মেট্রো। এখনও ৪১ রানে পিছিয়ে তারা। এদিকে, বগুড়ায় বৃষ্টির কারণে মাঠ ভেজা থাকায় খুলনা ও ঢাকা বিভাগের ম্যাচের তৃতীয় দিনের খেলা ভেস্তে যায়। ফুটবল খেলে সময় কাটান দুই দলের ক্রিকেটাররা।

 


মন্তব্য