kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


জয় দিয়ে শুরু মারে, নাদাল ও রাওনিকের

কালের কণ্ঠ অনলাইন   

৫ অক্টোবর, ২০১৬ ১৮:২৪



জয় দিয়ে শুরু মারে, নাদাল ও রাওনিকের

জয় দিয়ে চায়না ওপেন টেনিসে যাত্রা শুরু করলেন শীর্ষ বাছাই গ্রেট ব্রিটেনের এন্ডি মারে, দ্বিতীয় বাছাই স্পেনের রাফায়েল নাদাল ও তৃতীয় বাছাই কানাডার মিলোস রাওনিক। তিন জনই সরাসরি সেটে জয় দিয়েই দ্বিতীয় রাউন্ডে উঠেছেন ।

চলতি বছরটা এখন পর্যন্ত ভালোই কেটেছে মারের। গ্র্যান্ড স্ল্যামের প্রথম তিন টুর্নামেন্টের ফাইনালে খেলেন তিনি। অস্ট্রেলিয়ান ওপেন ও ফ্রেঞ্চ ওপেনের শিরোপা না জিততে পারলেও, উইম্বলডনের শিরোপা জিতে নেন মারে। এমনকি রিও অলিম্পিকে স্বর্ণপদকও জিতেছেন তিনি।

তাই এমন সব অর্জন নিয়ে চায়না ওপেনের শুরুটাও ভালোই করলেন মারে। অবাছাই ইতালির আন্দ্রেয়াস সেপ্পিকে ৬-২ ও ৭-৫ গেমে হারান তিনি। ম্যাচ জিতে মারে বলেন, ‘শুরুটা ভালো হওয়া খুব গুরুত্বপূর্ণ। এভাবেই শুরু করতে চেয়েছিলাম। তাই ভালো লাগছে। ’

মারের মত জয় দিয়ে যাত্রা শুরু করেছেন নাদালও। অবাছাই ইতালির পাওলো লরেনজিকে সরাসরি সেটে হারান তিনি। ৬-১ ও ৬-১ গেমে প্রথম রাউন্ড জিতেন নাদাল।

মারে ও নাদালের চেয়ে কিছুটা ঘাম ঝড়িয়েই প্রথম রাউন্ড টপকাতে হয়েছে রাওনিককে। অবাছাই জার্মানির ফ্লোরিয়ান মায়েরের বিপক্ষে প্রথম সেট ৬-৪ গেমে জিতেন রাওনিক। কিন্তু পরের সেটেই দুর্দান্ত লড়াই করেন মায়ের। ফলে সেটটি গড়ায় টাইব্রেকারে। সেখানে জয় তুলে নেন রাওনকিই। ৭-৬ (৭-১) গেমে সেটটি জিতে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেন রাওনিক।


মন্তব্য