kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


বার্সার লজ্জার হারে গোলকিপারের ক্ষমা প্রার্থনা

কালের কণ্ঠ অনলাইন   

৪ অক্টোবর, ২০১৬ ২০:৫০



বার্সার লজ্জার হারে গোলকিপারের ক্ষমা প্রার্থনা

রবিবার লা লিগায় সেল্টা ভিগোর বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচটা ছিল তাঁর ফুটবলজীবনের ৬০০তম ম্যাচ। আন্দ্রে ইনিয়েস্তা নিশ্চয়ই ভুলতে চাইবেন! সেল্টা ভিগোর বিরুদ্ধে লজ্জার হারের পর বার্সেলোনা লা লিগার টেবিলে চার নম্বরে নেমে গেল!
ইনিয়েস্তা রবিবারের ম্যাচে নেমেছিলেন বিরতির পর।

তখন দল তিন গোলে হারছে। প্রথম ১১ মিনিটে তিনটে গোল খেয়েছে তারা! ইনিয়েস্তা বলেছেন, ‘‘প্রথমার্ধে আমাদের ডিফেন্স এবং মাঝমাঠের মধ্যে কোনও যোগাযোগ ছিল না। সেল্টা ভিগো উন্নত মানের ফুটবল খেলেছে। দ্বিতীয়ার্ধে আমরা চেষ্টা করেছিলাম। কিন্তু তখন দেরি হয়ে গিয়েছেল। ’’
বার্সেলোনার তিনটে গোলই দ্বিতীয়ার্ধে। আর প্রত্যেকটি গোলের কারিগর সেই ইনিয়েস্তা! স্টেডিয়ামে উপস্থিত বার্সা সমর্থকদেরও হয়তো সেটা মনে ছিল না। তাঁরা প্রবলভাবে বিদ্রুপ করেন দলের জার্মান গোলকিপার টার স্টেগানকে! তিনিই শেষপর্যন্ত খলনায়ক হয়ে গেলেন! ২-৩ গোলে পিছিয়ে থাকা অবস্থায় জর্ডি আলবার দেওয়া একটি ব্যাক পাস পা দিয়ে ধরে বলটা স্টেগান সতীর্থ ডিফেন্ডারকে পাস দেওয়ার চেষ্টা করেছিলেন। কিন্তু সেটা সেল্টার আগুয়ান স্ট্রাইকার হার্নান্দেজের পায়ে লেগে গোলে ঢুকে যায়!
সমর্থকদের প্রবল বিদ্রুপের মধ্যে দিয়ে মাঠা ছাড়ার পর তাঁদের কাছে ক্ষমা চেয়ে নিয়েছেন গোলকিপার। বলেছেন, ‘‘ওই ভুলটা না করলে হয়তো ম্যাচটা জিতেই ফিরতাম। দলের দুর্দান্ত লড়াই আমার জন্য ব্যর্থ হল। ’’
বার্সার পরের ম্যাচ, চ্যাম্পিয়ন্স লিগে পেপ গুয়ার্দিওলার ম্যান সিটির বিরুদ্ধে। স্প্যানিশ সংবাদমাধ্যম জানিয়েছে, তার আগে রবিবারের বিপর্যয়ে বার্সা শিবিরে  নেমে এসেছে আতঙ্কের ছায়া!


মন্তব্য