kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


ইংল্যান্ডকে চাপে রেখেছে বিসিবি একাদশ

কালের কণ্ঠ অনলাইন   

৪ অক্টোবর, ২০১৬ ১৭:৫৮



ইংল্যান্ডকে চাপে রেখেছে বিসিবি একাদশ

এই ম্যাচ কি জিততে পারবে ইংল্যান্ড? নাকি জিতবে বিসিবি একাদশ? এই মুহূর্তে বলা যাচ্ছে না। আনকোড়া 'স্পিডস্টার' এবাদত হোসেন চৌধুরী ব্রেক থ্রু দিয়েছিলেন।

সেই পথে কামরুল ইসলাম রাব্বি-শুভাগত হোম-আল আমিন হোসেনরা চেপে ধরেছেন ইংল্যান্ডকে। এই রিপোর্ট লেখার সময় ফতুল্লায় প্রস্তুতি ম্যাচে ৩২ ওভারে ৫ উইকেটে ২০৩ রান ইংলিশদের। তাদের বিপক্ষে আগে ব্যাট করে ইমরুল কায়েসের সেঞ্চুরিতে ৯ উইকেটে ৩০৯ রান তোলে বিসিবি একাদশ। ১৭ ওভারে আরো ১০৭ রান তুলতে হবে ইংলিশদের। ৭ এর কাছাকাছি রান লাগবে ওভারে। বিসিবি একাদশের দরকার ৫টি উইকেট। অধিনায়ক জস বাটলার (২৭) ও মঈন আলি (১৬) ব্যাট করছেন।

৮ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৬৫ রান তুলে ফেলে ইংল্যান্ড। নবম ওভারে প্রথম বল হাতে পান ২২ বছরের ডান হাতি পেসার এবাদত। এই বছর পেসার হান্ট জেতা এবাদত নিজের প্রথম ওভারেই জ্যাসন রয়কে (২৮) তুলে নেন। তৃতীয় ওভারে শিকার করেন অন্য ওপেনার জেমস ভিন্সকে (৪৮)।

এবাদত ইংলিশ ঝড় থামানোর পর জনি বেয়ারস্টোকে (১১) বেশ এগোতে দেননি রাব্বি। এই সময়ের ইংলিশ সেনসেশন বেন ডাকেট (২৯) শুভাগত হোমের স্পিনের শিকার। বেন স্টোকসকে তুলে নিয়েছেন জাতীয় দলে ফেরা আল-আমিন হোসেন। তাতে বেশ চাপে পড়লেও ইংলিশদের ব্যাটিং অর্ডার লম্বা বলে বিসিবি একাদশ খুব নিশ্চিন্ত নয়।

এর আগে ইমরুল ৯১ বলে ১২১ রানের ইনিংস খেলেন। ১১টি বাউন্ডারি ও ৬টি ছক্কা মেরেছেন। মুশফিকুর রহিম করেছেন ৫১ রান। এই ম্যাচের অধিনায়ক নাসির হোসেনের ব্যাট থেকে এসেছে ৪৬। তরুণ নাজমুল হোসেন শান্তর অবদান ৩৬ রান। শেষের দিকে দ্রুত উইকেট পড়লে বেশি রান হয়নি। তারপরও ইংল্যান্ডের বিপক্ষে ৩০৯ রান কোনোভাবেই কম নয়।   


মন্তব্য