kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


হঠাৎ ইংল্যান্ডের বিপক্ষে খেলতে নেমেই মুশফিকের ফিফটি

কালের কণ্ঠ অনলাইন   

৪ অক্টোবর, ২০১৬ ১৩:৩৪



হঠাৎ ইংল্যান্ডের বিপক্ষে খেলতে নেমেই মুশফিকের ফিফটি

ফতুল্লায় ইংল্যান্ডের বিপক্ষে চলছে বিসিবি একাদশের প্রস্তুতি ম্যাচ। ঢাকা থেকে অনেক সাংবাদিক গেছেন ম্যাচ কাভার করতে।

তো ম্যাচে বিসিবি একাদশের তালিকায় মুশফিকুর রহিমের নাম দেখে বিস্মিত প্রায় সবাই। কারণ, এই ম্যাচের জন্য ঘোষিত দলে যে জাতীয় দলের উইকেটরক্ষক-ব্যাটসম্যানের নামই ছিল না! তাহলে?

ফোন দিতে হয় প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুকে। তিনি জানালেন, মুশফিকের আগ্রহেই তাকে এই ম্যাচ খেলার সুযোগ করে দেওয়া হয়েছে। নান্নুর ভাষায়, "গত রাতেই (সোমবার) মুশফিক জানায় যে সে এই ম্যাচে খেলতে চায়। আমরা তাই দলে রেখেছি তাকে। আর এ রকম প্রস্তুতি ম্যাচে নতুন কাউকে ঢোকাতে কোনো সমস্যাও নেই। "

এই রিপোর্ট লেখার সময় টস জিতে ইংল্যান্ডের বিপক্ষে ব্যাট করা বিসিবি একাদশ দারুণ অবস্থানে। ৯১ বলে ১২১ রানের দুর্দান্ত ইনিংস খেলে ফিরেছেন ইমরুল কায়েস। তার সাথে তৃতীয উইকেট জুটিতে ৭১ রান মুশফিকের। মুশফিক ব্যাট করতে নামেন চার নম্বরে। ৫৪ বলে ৫ বাউন্ডারিতে ফিফটিতে পৌঁছেছেন অভিজ্ঞ ব্যাটসম্যান। অধিনায়ক নাসির হোসেনের সাথে জুটি বেধে ব্যাট করছেন। ৪০ ওভারে ৩ উইকেটে বিসিবি একাদশের সংগ্রহ ২৬০ রান।

মুশফিক আফগানিস্তানের বিপক্ষে মাত্র শেষ হওয়া সিরিজে ৬, ৩৮ ও ১২ রানের ইনিংস খেলেছেন। ব্যাটিং খুব ভালো হয়নি। কিপিংয়ে কিছু সমস্যা হয়েছে। সমালোচনার মুখেও পড়েছেন। নিজেকে তাই গুটিয়ে ফেলা মুশফিক ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের আগে আত্মবিশ্বাসের পুরোটা ফিরিয়ে আনতে যেন নিজের সাথেই লড়ছেন।


মন্তব্য