kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


পাকিস্তানে আন্তর্জাতিক ব্যাডমিন্টন সিরিজ বয়কট ভারতের

কালের কণ্ঠ অনলাইন   

৩ অক্টোবর, ২০১৬ ১৬:১২



পাকিস্তানে আন্তর্জাতিক ব্যাডমিন্টন সিরিজ বয়কট ভারতের

কাশ্মীর হামলার পর নতুন দিকে মোড় নিচ্ছে চির বৈরী দুই দেশ ভারত ও পাকিস্তানের সম্পর্ক। সেটা যে স্পষ্ট সংঘাতের দিকে যাচ্ছে তা বলাই বাহুল্য।

কাশ্মীর হামলার পাল্টা জবাব হিসেবে ভারতের ‘সার্জিক্যাল স্ট্রাইকের’ সমর্থনে এবার পাকিস্তানকে বয়কট করল সেদেশের ব্যাডমিন্টন সংস্থা।

চলতি মাসের ১৮ তারিখ থেকে ২১ তারিখ পর্যন্ত পাক রাজধানী ইসলামাবাদে ব্যাডমিন্টনের আন্তর্জান্তিক সিরিজ হওয়ার কথা। সেই সিরিজে অংশ নেওয়ার জন্য ভারতীয় শাটলাররা তৈরিও হয়েছিলেন। কিন্তু দুই দেশের বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখেই প্রতিবেশী রাষ্ট্রে খেলোয়াড়দের না পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে জাতীয় ব্যাডমিন্টন সংস্থা (বিএআই)।

সংস্থার সভাপতি অখিলেশ দাশগুপ্ত জানান, “ব্যাডমিন্টন সংস্থার সব সদস্যদের হয়ে আমি জানিয়ে দিতে চাই, ভারতীয় হিসেবে আমরা দেশবাসীর আবেগ ও অনুভূতিকে সম্মান করি। তাই এমন যুদ্ধকালীন পরিস্থিতিতে ওই দেশে শাটলারদের না পাঠানোর সিদ্ধান্তই নিয়েছি। ”

কাশ্মীর জঙ্গি হামলার পর ইসলামাবাদে সার্ক সম্মেলনে উপস্থিত না থাকার সিদ্ধান্ত নিয়েছিল ভারত। এদিকে, ভারতীয় ক্রিকেট বোর্ডও আইসিসি-কে জানিয়ে দিয়েছে, পাকিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলার প্রশ্ন তো ওঠেই না, আন্তর্জান্তিক টুর্নামেন্টেও পাকিস্তানের সঙ্গে এক গ্রুপে খেলতে রাজি নয় টিম ইন্ডিয়া। আগামী মাসে মালয়েশিয়ায় এশিয়ান হকি চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের মুখোমুখি হবে পাকিস্তান। অধিনায়ক পি আর শ্রীজেশ বলে দিয়েছেন, হকির মাঠে দেশবাসীকে হতাশ করবে না মেন ইন ব্লু।


মন্তব্য