kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


সৌম্যর ওপর আস্থা

কালের কণ্ঠ অনলাইন   

৩ অক্টোবর, ২০১৬ ১১:২৪



সৌম্যর ওপর আস্থা

কোথায় যেন হারিয়ে গেছেন বাংলাদেশ দলের সবচেয়ে স্টাইলিস্ট ব্যাটসম্যান সৌম্য সরকার। ফর্মে থাকা তরুণ সৌম্যর ব্যাটিং দেখে মুগ্ধ হয়ে তাকিয়ে থাকতে হয়।

অথচ বেশ কিছুদিন ধরে এই ছেলেটিকেই ২২ গজে কেমন যেন এলোমেলো মনে হয়। মনে হয় শট খেলতে বেশ দ্বিধায় ভুগছেন তিনি। ক্রিকেটভক্তদের মনে প্রশ্ন, কেন সৌম্যের এত দ্বিধা? কোথায় তার সেই চোখজুড়ানো শট?

এমন খারাপ সময় সব ক্রিকেটারেরই যায়। সৌম্যর ইনিংস শুরুর সঙ্গী যে তামিম ইকবালকে নিয়ে আজ সবাই মাতামাতি করছে; তারও চরম দুর্দিন গিয়েছে। একের পর এক ইনিংসে ব্যর্থ তামিমকে কম কথা শুনতে হয়নি। তাকে দল থেকে বাদ দিতে যেন উঠে পড়ে লেগেছিলেন সমর্থকরা। কিন্তু টিম ম্যানেজম্যান্ট আস্থা রেখেছিলেন তামিমের ওপর। ফলাফল আজ তামিম প্রতি ম্যাচেই নিজেকে এমনকী সবাইকে ছাড়িয়ে যাচ্ছেন।  

বাংলাদেশ ক্রিকেটের পাশাপাশি এখন দর্শকদের অবস্থানও বদলে গেছে। কোনো ক্রিকেটার কয়েকটি ম্যাচে খারাপ করলেই এখন সমালোচনার ঝড় ওঠে না। অর্থাৎ টাইগারদের ওপর আস্থা বেড়েছে সবার। সবাই জানে এখন খারাপ সময় গেলেও একদিন ঠিকই জ্বলে উঠবেন প্রিয় ক্রিকেটার। সোশাল সাইটগুলোতে তেমনভাবেই ক্রিকেটপ্রেমীরা সৌম্যকে সমর্থন দিয়ে যাচ্ছেন। কেউ এই প্রতিভাবান তরুণটিকে হারাতে চান না।

সৌম্যর ওপর আস্থা রেখেছেন টিম ম্যানেজমেন্টও।  সদ্যসমাপ্ত আফগানিস্তান সিরিজের তিন ম্যাচে যথাক্রমে ০, ২০ ও ১১ রান করেও তাই সৌম্য সরকার সুযোগ পেয়েছেন ইংল্যান্ড সিরিজে। ওয়ানডে সিরিজ শুরুর আগে ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতিমূলক ম্যাচের জন্য ১৩ সদস্যের বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একাদশ ঘোষণা করা হয়েছে। এই দলেও স্থান পেয়েছেন সৌম্য। মূল সিরিজ খেলার আগে এটা হতে পারে সৌম্যর 'ফেরার' ম্যাচ। সৌম্যর ফেরা খুব জরুরি। সবাই অধীর হয়ে আছে এই তরুণের প্রত্যাবর্তনের অপেক্ষায়।

বিসিবি একাদশের স্কোয়াড : ইমরুল কায়েস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, নাসির হোসেন, শুভাগত হোম চৌধুরি, মোহাম্মদ আল আমিন, নুরুল হাসান সোহান, সানজামুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, আলাউদ্দিন বাবু, আল-আমিন হোসেন, ইবাদত হোসেন ও মোহাম্মদ মানিক।


মন্তব্য