kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


রিয়াল মাদ্রিদের জয়ে ফেরার রাত

কালের কণ্ঠ অনলাইন   

২ অক্টোবর, ২০১৬ ১৫:২৫



রিয়াল মাদ্রিদের জয়ে ফেরার রাত

জিততে পারছে না রিয়াল মাদ্রিদ। এটাই তো বড় খবর।

সমালোচকরা সুযোগ পেলে ছেড়ে কথা বলেন না। জিনেদিন জিদানের তাতে কিছু আসে যায় না। দলের টানা তিন ড্রয়ের পরও তিনি নাকি চিন্তামুক্ত। তবে জয়ে ফিরতে ঠিকই মরিয়া। আজ রবিবার রাত স্প্যানিশ লিগে গতবারের ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা মুখোমুখি হচ্ছে এইবারের। বাংলাদেশ সময় রাত ৮টা ১৫ মিনিটে ম্যাচ শুরু।

ক্রিস্তিয়ানো রোনালদোরা খেলবেন নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাবুতেই। লিগের ৬ ম্যাচ পর ১৪ পয়েন্ট নিয়ে রিয়ালই শীর্ষে। বর্তমান চ্যাম্পিয়ন ও তাদের চিরশত্রু বার্সেলোনা সমান ম্যাচে এক পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে। মাঝে ৭ ম্যাচে ১৪ পয়েন্ট পাওয়া সেভিয়া। আজ রিয়াল জিততে না পারলে এবং বার্সা জিতলে পয়েন্ট টেবিলের চেহারা পাল্টে যাবে। কাতালানরা মৌসুমে প্রথমবারের মতো উঠে যাবে শীর্ষে।

এবার মৌসুমের শুরুটা যথার্থই উড়ন্ত ছিল রিয়ালের। লা লিগার রেকর্ড টানা ১৬ ম্যাচ জেতার পর টানা তিন ম্যাচ ড্র। ভিয়ারিয়াল ও লাস পালমাসের সাথে লিগ ম্যাচ এবং বরুসিয়া ডর্টমুন্ডের সাথে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ ড্র করেছে। গত দুই ম্যাচে দুইবার লিড নিয়েও জিততে পারেনি তারা।

"এখন আমাদের জয়ে ফিরতে হবে। সব সময় জিততে চাই আমরা। শুরু থেকে শেষ পর্যন্ত ওভাবেই চলা আমাদের জন্য গুরুত্বপূর্ণ। " জিদান বলেছেন, "এটা রিয়াল মাদ্রিদ। সবার চেয়ে বড় ক্লাব। সমাধান খোঁজার চেষ্টা করছি আমরা। " রোনালদোর পারফরমেন্স নিয়েও কোচের দুশ্চিন্তা নেই। তবে এই ম্যাচে মিডফিল্ডার লুকা মদরিচ ও অধিনায়ক সার্জিও রামোস খেলতে পারছেন না। একাদশে ফিরছেন ইসকো।


মন্তব্য