kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


জকোভিচকে সরিয়ে এক নম্বর হতে চাইছেন মারে

কালের কণ্ঠ অনলাইন   

২ অক্টোবর, ২০১৬ ১৫:০৭



জকোভিচকে সরিয়ে এক নম্বর হতে চাইছেন মারে

নোভাক জকোভিচ ইনজুরিতে ভুগছেন। অ্যান্ডি মারে আছেন ক্যারিয়ারের সেরা ফর্মে।

বিশ্বের এক নম্বর তারকা জকোভিচ খেলতে পারছেন না চায়না ওপেনে। এই সুযোগে মারে চাচ্ছেন এক নম্বর জায়গাটিতে যাওয়ার লক্ষ্য পূরণে এগিয়ে যেতে। সার্বিয়ান সুপারস্টার অনেক দিন হল এক নম্বর জায়গা ধরে রেখেছেন।

বেইজিংয়ে চায়না ওপেনে ছয়বারের চ্যাম্পিয়ন জকোভিচ। তার ফেভারিট আসর এটি। কিন্তু কনুইয়ের ইনজুরির কারণে শেষ মুহূর্তে সরে দাঁড়িয়েছেন। মারে সেখানে ফেভারিট এখন। মৌসুমের শেষে এসে বৃটন মারে এক নম্বর হিসেবে বছর শেষ করার হাতছানি দেখছেন। মারে দুই নম্বর এখন। চায়না ওপেন জিতলে ৪,৬৯৫ রেটিং পয়েন্ট ব্যবধানের ১,০০০ পয়েন্ট কমিয়ে ফেলতে পারবেন।

"আমার জন্য এক নম্বরে পৌঁছানোই লক্ষ্য। " রবিবার বেইজিংয়ে পৌঁছে মারে বলেছেন, "প্রথমবারের মতো ওটা চাইছি। এতে করে আমার প্রেরণাও আগের চেয়ে বাড়বে। " মারে এই সময়ের শীর্ষ খেলোয়াড়। উইম্বলডন জিতেছেন। রিও অলিম্পিকের সোনাও জিতেছেন। অস্ট্রেলিয়ান ও ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে উঠলেও সোনা জিততে পারেননি। ডেভিস কাপের ফাইনালেও আর্জেন্টিনার কাছে হেরেছেন।

এদিকে জকোভিচ ২০১৪ সালের জুলাই থেকে এক নম্বর। তবে হালে সময়টা ভালো যাচ্ছে না। উইম্বলডনের পর অলিম্পিকেরও শুরু থেকে বিদায় নেন সবাইকে হতবাক করে। আগস্টে সিনসিনাটি ওপেনে খেলেননি। ১২টি গ্র্যান্ড স্ল্যাম একক জয়ী ইনজুরি সামলে ইউএস ওপেনের ফাইনালে উঠেছিলেসন সপ্তমবারের মতো। তবে শিরোপা জেতা হয়নি।


মন্তব্য