kalerkantho


নিউজিল্যান্ডকে ধসিয়ে দিয়েই বিপদে ভারত

কালের কণ্ঠ অনলাইন   

২ অক্টোবর, ২০১৬ ১৩:৪৪



নিউজিল্যান্ডকে ধসিয়ে দিয়েই বিপদে ভারত

প্রথম ইনিংসে ১১২ রানের লিড রইল বিরাট কোহলির দলের। তাদের পেসাররা ৮ উইকেট তুলে নিয়ে ইডেন গার্ডেন্সে তৃতীয় দিনে ২০৪ রানে অল আউট করেছে নিউজিল্যান্ডকে।

কিন্তু কিউই ফাস্ট বোলারদের পাল্টা আঘাতে দারুণ বিপদের মাঝেই এখন বসবাস ভারত দলের। ৪৩ রানেই ৪ উইকেট হারিয়েছে তারা। অধিনায়ক কোহলি সতীর্থ রোহিত শর্মাকে নিয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করছেন।

প্রথম ইনিংসেও ভারত ধাক্কা খেয়েছিল শুরুতে। চেতেশ্বর পুজারা ও আজিঙ্কা রাহানে বড় জুটি গড়ায় বেঁচেছিল। কিন্তু এদিন এই দুজনও দ্রুত ফিরেছেন। ম্যাট হেনরি আবার হামলে পড়েছেন ভারতীয় ব্যাটসম্যানদের ওপর। তাকে দারুণ সঙ্গ দিয়েছেন ট্রেন্ট বোল্ট। ষষ্ঠ ওভারে মুরালি বিজয়কে (৭) দিয়ে শুরু হেনরির।

এরপর পুজারা (৪) ও রাহানেকে (১) তুলে নিয়েছেন। মাঝে শিখর ধাওয়ানের (১৭) শেষ টেস্টে জায়গা না পাওয়া নিশ্চিত করে দিয়েছেন বোল্ট। ১৪ ওভারের মধ্যে শীর্ষ চার উইকেট নেই স্বাগতিকদের।

এই ম্যাচ জিতলে এক টেস্ট বাকি রেখেই সিরিজ জিতবে ভারত। শনিবার দ্বিতীয় দিনে স্পিনার নয়, পেসারের হামলায় প্রতিপক্ষকে ধসিয়ে দেয় তারা। ভুবনেশ্বর কুমার দেশের মাটিতে প্রথমবার ৫ উইকেট নিয়েছেন। ৭ উইকেটে ১২৮ রানে দিন শেষ করেছিল তারা। জিতান প্যাটেল (৪৭) মারমুখী ব্যাটিংয়ে ব্যাটসম্যান হয়ে দলকে দুইশ পার হওয়ার সাহস দিয়েছেন। ২৫ রানের লড়াকু ইনিংস খেলেছেন বিজে ওয়াটলিং। শামি নিয়েছেন ৩ উইকেট।  


মন্তব্য