kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ সৌম্যর লাইফলাইন

কালের কণ্ঠ অনলাইন   

২ অক্টোবর, ২০১৬ ১১:১৫



ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ সৌম্যর লাইফলাইন

আফগানিস্তানের বিপক্ষে টানা তিন ম্যাচে ব্যর্থ হয়েছেন। ০, ২০, ১১ তার স্কোর।

বাংলাদেশের তরুণ ওপেনিং ব্যাটসম্যান সৌম্য সরকার এবার লাইফলাইনই পেলেন। ইংল্যান্ডের বিপক্ষে ৪ অক্টোবর ফতুল্লায় প্রস্তুতি ওয়ানডে ম্যাচ খেলার জন্য ১৩ সদস্যের বিসিবি একাদশ ঘোষণা করেছেন নির্বাচকরা। সেই দলে আছেন সৌম্য।

আফগানদের বিপক্ষে সিরিজ জেতা দলের তিনজন আছেন এই একাদশে। ইমরুল কায়েস, সৌম্য ও নাসির হোসেন। ইমরুল প্রথম ওয়ানডে খেলেছিলেন। কিন্তু নাসির খেলার সুযোগই পাননি। জাতীয় দলে খেলার অভিজ্ঞতা আছে এমন ছয়জন ওই দলে। বিতর্কিত ভাবে আফগানদের বিপক্ষে সিরিজ মিস করা ফাস্ট বোলার আল-আমিন হোসেন আছেন দলে। শফিউল এক ম্যাচে সুযোগ পেয়ে আফগানদের বিপক্ষে তেমন কিছু করতে পারেননি। আল-আমিনের দারুণ কিছু করে এবার ওয়ানডে দলে ফেরার সুযোগ। তরুণ কয়েকজন সুযোগ পাচ্ছেন নিজেদের বড় ম্যাচে প্রমাণের।

এই প্রস্তুতি ম্যাচের পর প্রথমে ইংল্যান্ডের সাথে তিনটি ওয়ানডের সিরিজ খেলবে বাংলাদেশ। ৭, ৯ ও ১২ অক্টোবর ম্যাচ তিনটি। প্রথম দুটি মিরপুরে। শেষটি চট্টগ্রামে। এরপর থাকছে দুটি টেস্ট।    

বিসিবি একাদশ (১৩ সদস্যের দল) : ইমরুল কায়েস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, নাসির হোসেন, শুভাগত হোম চৌধুরী, মোহাম্মদ আল-আমিন (জুনিয়র), নুরুল হাসান সোহান, সানজামুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, আলাউদ্দিন বাবু, আল-আমিন হোসেন, এবাদত হোসেন, মোহাম্মদ মানিক।  


মন্তব্য