kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


মাঠে ঢুকে পড়া সেই ছেলেটি মেহেদী হাসান

কালের কণ্ঠ অনলাইন   

২ অক্টোবর, ২০১৬ ০০:০২



মাঠে ঢুকে পড়া সেই ছেলেটি মেহেদী হাসান

বাংলাদেশ বনাম আফগানিস্তানের তৃতীয় একদিনের আন্তর্জাতিকটি উত্তেজনা হারাচ্ছিল। এরই মধ্যে আফগানিস্তান সাতটি উইকেট হারানোয় এবং জয়ের লক্ষ্য থেকে অনেক দূরে থাকায় বিজয়ের ক্ষণ গুনছেন বাংলাদেশের সমর্থকেরা।

রাত ন'টা বাজতে কয়েক মিনিট বাকী আছে। উনত্রিশতম ওভারের একটি বল করতে ছুটে আসছেন তাসকিন আহমেদ। টেলিভিশনে যারা খেলাটি উপভোগ করছিলেন, তারা দেখলেন, তাসকিন বল ছুড়বার মুহুর্তেই অপর প্রান্তে থাকা আফগান ব্যাটসম্যান রশিদ খান হাত তুলে তাকে থামালেন।

তারপরই টিভি ক্যামেরা ঘুরে গেল, মাঠের ভেতরে থাকা বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার পানে ছুটতে থাকা এক ব্যক্তির দিকে। স্পষ্টতই তিনি খেলোয়াড় নন। তিনি কোন কর্মকর্তা কিনা, পোশাক দেখে বোঝা যাচ্ছিল না। কিন্তু এর পর ওই ব্যক্তিটি যেটা করলেন তা অভাবনীয়।

ব্যক্তিটি ছুটে গিয়ে মাশরাফিকে জড়িয়ে ধরলেন। মাশরাফিও কিছু বুঝে উঠতে না পেরে তাকে জড়িয়ে ধরলেন। ততক্ষণে সেখানে পৌঁছে গেছেন নিরাপত্তা কর্মীরা। তারা মাশরাফির ওই 'পাগল' ভক্তকে ছাড়িয়ে নিতে এগিয়ে যাচ্ছিলেন, কিন্তু হাত তুলে তাদের ঠেকালেন মাশরাফি।

আরো কিছুক্ষণ 'স্বপ্নের' নায়ককে জড়িয়ে থাকার সুযোগ পেল ভক্ত। তারপর মাশরাফি তাকে এগিয়ে নিয়ে গেলেন মাঠের বাইরের দিকে। তখনো নিরাপত্তা কর্মীরা তাকে ধরতে গেলে হাত তুলে তাদের ঠেকালেন এবং কিছু একটা বললেন। সম্ভবত বললেন, আমার এই পাগল ভক্তটিকে কিছু বলবেন না।

জানা গেছে মাশরাফির পাগল সেই ভক্তের নাম মেহেদী হাসান। তিনি রাজধানীর ইউনাইটেড ইন্টারন্যশানাল ইউনিভার্সিটির (ইউআইইউ) কম্পিউটার সায়েন্সের বিএসসি ইঞ্জিনিয়ারিং-এর ছাত্র।   তাঁর ফেসবুক প্রোফাইল ঘেটে জানা গেছে, সাভারে বাড়ি মেহেদী হাসান মাশরাফি ও বাংলাদেশ দলের একজন পাগল ভক্ত। মাঠে খেলা দেখতে গিয়ে সেই ঘটনার পাঁচ ঘণ্টা আগেও নিজের ফেসবুকে একটি ছবি পোস্ট করে লিখেছেন, 'Only Bangladeshi Tigers are real..... আজ জিতেই বাসায় ফিরবো ইনশাআল্লাহ। '    তিনি ও তাঁর কয়েকজন বন্ধুসহ শনিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে খেলা দেখতে যান। তাঁর পোস্ট করা ছবিটিতে সেটাই দেখা গেছে।

মেহেদী হাসান নিয়মিতই মাঠে খেলা দেখতে যান।   তাঁর ফেসবুকে দেখা গেছে, গত বছরে ভারতের বিরুদ্ধে বাংলাদেশের একটি ম্যাচ দেখতে গিয়ে গ্যালারিতে বসে অভিনেত্রী মৌসুমী হামিদের সাথে একটি ছবি তোলেন।   

এদিকে মেহেদী হাসানের মাঠে ঢুকে পড়ার ঘটনা ও মাশরাফির ভূমিকা ব্যাপক প্রশংসিত হয়েছে।   সোশ্যাল মিডিয়ার আনাচে কানাচে ছড়িয়ে পড়েছে সেই ছবি ও ভিডিও ক্লিপ্স।   মাশরাফি খেলা শেষে সংবাদ সম্মেলনে জানিয়েছেন  তাঁর সেই পাগল ভক্তের যেন কোনো ক্ষতি না হয়।  

 লোকটা এসে জড়িয়ে ধরলো। বললো, ভাই, আমি একজন দর্শক। আপনার অনেক ভক্ত। এখানে আসলে কিছু করার ছিলো না। এমন ঘটনা ইউরোপ-আমেরিকাতে অহরহ হয়। এটা তেমন কিছু না। আমি চাইবো তার যেন কোন ক্ষতি না হয়।

নিরাপত্তা ব্যবস্থার বিষয়ে মাশরাফি বলেন আমাদের নিরাপত্তা ব্যবস্থা অনেক ভালো। এটা তেমন কিছু নয়। ভক্তদের মাঠে ঢুকে পড়ার ঘটনা অনেক পুরনো। এ ধরণের ঘটনা সারা পৃথিবীতে ঘটে।


মন্তব্য