kalerkantho


মাঠে ঢুকে পড়া ভক্তকেও বুক টেনে নিলেন মাশরাফি!

কালের কণ্ঠ অনলাইন   

১ অক্টোবর, ২০১৬ ২২:০৪



মাঠে ঢুকে পড়া ভক্তকেও বুক টেনে নিলেন মাশরাফি!

মাশরাফি বিন মর্তুজার বুকটা অনেক বড়। সবসময় বলেন, ভক্তদের জন্যই তিনি আজকের অবস্থানে।

আফগানিস্তানের বিপক্ষে শনিবার রাতের শেষ ওয়ানডেতে নিরাপত্তা ভেঙে মাঠে ঢুকে পড়া এক ভক্ত তার কাছে ছুটে এলেন। ভক্তকে বুকে জড়িয়ে ধরলেন আব্দার মেনে। সেই সাথে নিরাপত্তারক্ষীদের অনুরোধ করলেন এই 'অবাধ্য' ভক্তকে কিছু না বলতে।
 

শেষ ম্যাচে আফগানদের ১৪১ রানে হারিয়ে সিরিজটা ২-১ জিতেছে বাংলাদেশ। আর এই ম্যাচে দলকে বরাবরের মতো সামনে থেকেই নেতৃত্ব দিয়েছেন। ২৮০ রানের টার্গেটে ছোটা আফগানরা তখন হারার পথে। ২৯তম ওভারে একজন দর্শক কিভাবে যেন মাঠে ঢুকে পড়েন। আবেগী সেই দর্শক সোজা মাশরাফির কাছেই ছুটে যান। বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় খেলোয়াড়ের কাছে তিনি।

পুলিশ ছুটে আসছে। আসছেন বিসিবির নিরাপত্তা কর্মীরা। শুরুতে কিছুটা হচকচিয়ে গেলেও মাশরাফি নিজেই পরিস্থিতি হাতে তুলে নিলেন। পুলিশকে থামালেন। ওই তরুণ ভক্তের সাথে হাত মেলালেন। তারপর বুকেও জড়িয়ে ধরলেন। শুধু তাই না। নিরাপত্তাকর্মীরা টানাটানি করছিলেন ভক্তকে। তাকে বুকে ধরে রেখেই তাদের হাত থেকে ছুটিয়েছেন। এই ভক্তকে কোনোভাবে যাতে শারীরিক ভাবে কিছু না করা হয়ে সেই নির্দেশনা ও অনুরোধও করলেন টাইগার অধিনায়ক। নিজেই ভক্তকে এগিয়ে দিলেন কিছুটা।

 একজন দর্শকের এভাবে মাঠে ঢুকে পড়া নিঃসন্দেহে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন তোলে। কিন্তু সেই পরিস্থিতি মাশরাফি যেভাবে সামলেছেন তাতে তার মনের বিশালত্বও বোঝা যায় খুব।  

 


মন্তব্য