kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


পাকিস্তানের সাথে এক গ্রুপে থাকতেও রাজী নয় ভারত!

কালের কণ্ঠ অনলাইন   

১ অক্টোবর, ২০১৬ ১৬:৩৫



পাকিস্তানের সাথে এক গ্রুপে থাকতেও রাজী নয় ভারত!

কাশ্মীর হামলার ঘটনায় ভারত-পাকিস্তানের সম্পর্কের অবনতি ঘটছে সকল পর্যায়ে। ক্রিকেটও এর থেকে বাদ যাবে কেন? দ্বিপাক্ষিক ম্যাচ আয়োজন তো বহুদূরের কথা; এবার এ বার আন্তর্জাতিক টুর্নামেন্টেও প্রতিবেশী রাষ্ট্রের মুখোমুখি হতে চায় না ভারত!

ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইএর পক্ষ থেকে আইসিসিকে এমন অনুরোধই জানানো হয়েছে।

আইসিসির টুর্নামেন্টগুলোতে সাধারণত ভারত-পাকিস্তানকে এক গ্রুপে রাখা হয়। কারণ এই দুই দল মুখোমুখি হলে আর্থিক দিক দিয়ে আইসিসি ব্যপকভাবে লাভবান হয়। বর্তমান যুগে ক্রিকেট শুধুই একটি খেলা নয়, একটি বিশাল বাণিজ্য। সেই বাণিজ্যেও কি এবার জঙ্গির থাবা পড়ল?

বিসিসিআই প্রেসিডেন্ট অনুরাগ ঠাকুর বলেছেন, ‘‘কেন্দ্রীয় সরকার পাকিস্তানকে এক ঘরে করার যে কৌশল নিয়েছে তার সঙ্গে সাধারণ মানুষের আবেগের কথা মাথায় রেখে আমরা আইসিসিকে অনুরোধ করেছি আন্তর্জাতিক টুর্নামেন্টে যেন ভারতকে পাকিস্তানের সঙ্গে এক গ্রুপে না রাখা হয়। ’’

তবে সেমিফাইনালে মুখোমুখি হলে সেটা নিয়ে কোনো সমস্যা নেই বলে জানিয়েছেন অনুরাগ। ক্রিকেট সূচী অনুযায়ী আগামী চ্যাম্পিয়ন্স ট্রফিতে মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান। যে টুর্নামেন্টের গ্রুপ আগেই ঘোষণা করে দিয়েছে আইসিসি। এবং যেখানে ভারত-পাকিস্তান যথারীতি একই গ্রুপে আছে। এই অবস্থায় ঠিক কী সিদ্ধান্ত নেবে আইসিসি তা দেখতে উৎসুক ক্রিকেট বিশ্ব।


মন্তব্য