kalerkantho


আগামীকাল থেকে শুরু অনুর্ধ্ব ১২ 'উদয়চল ইন্টার একাডেমি ক্রিকেট টুর্নামেন্ট'

কালের কণ্ঠ অনলাইন   

১ অক্টোবর, ২০১৬ ১৬:২৭



আগামীকাল থেকে শুরু অনুর্ধ্ব ১২ 'উদয়চল ইন্টার একাডেমি ক্রিকেট টুর্নামেন্ট'

শুরু হতে চলেছে অনুর্ধ্ব ১২ 'উদয়চল ইন্টার একাডেমি ক্রিকেট টুর্নামেন্ট'। আগামীকাল রবিবার এই টুর্নামেন্টের উদ্বোধন করবেন বাংলাদেশের জাতীয় দলের ক্রিকেটার তাসকিন আহমেদ। ঢাকার মোহাম্মদপুরের ইকবাল রোডের উদয়চল ক্রিকেট মাঠে বেলা ২টায় উদ্বোধনী অনুষ্ঠানটি আয়োজিত হতে চলেছে।

এ আয়োজনে উদয়চল ক্রিকেট একাডেমির উপদেষ্টামণ্ডলীর সদস্য ড. আলী আবরার কালের কণ্ঠকে জানান, এটা আমাদের সাধ্যের মাঝে এক স্বল্প পরিসরের প্রচেষ্টা। মোহাম্মদপুরের স্থানীয় একটি মাঠে পুরো টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে। এখানে ২০ বছর ধরে টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে। আমাদের ক্রিকেট একাডেমি ফার্স্ট ডিভিশনে খেলছে। সাধ্য সীমিত হলেও আমাদের স্বপ্ন অনেক বড়। আমরা গোটা বাংলাদেশ থেকে ভবিষ্যৎ প্রজন্মের ক্রিকেট প্রতিভাদের বের করে আনতে চাই। নিঃসন্দেহে একে 'ট্যালেন্ট হান্ট' আয়োজন বলা যায়। এই টুর্নামেন্ট থেকেই হয়ত ভবিষ্যতের সাকিব বা মাশরাফি বেরিয়ে আসবেন।

গোটা বাংলাদেশ থেকে মোট ১২টি ক্রিকেট একাডেমি অংশ নিচ্ছে এই টুর্নামেন্টে, জানালেন ড. আবরার। বললেন, প্রতিবছর এমন উদ্যোগ গ্রহণের আন্তরিক ইচ্ছা রয়েছে আমাদের। পরবর্তীতে অনুর্ধ্ব ১৪ বা ১৬'দের নিয়েও কাজ করার পরিকল্পনা আছে।

এ আয়োজনকে এগিয়ে নিতে ড. আবরারের সঙ্গে হাল ধরেছেন রাজিব দক্ত এবং  বাবু। আপাতত নিজেরা যতটুকু তার মাঝেই পরিপূর্ণ আয়োজন সম্পন্ন হয়েছে। সরকার বা বড় মাপের পৃষ্ঠপোষকরা এগিয়ে এলে ক্রিকেট হান্ট কার্যক্রমটা আরো সম্ভাবনাময় হয়ে উঠবে। আরো বড় পরিসরে এগিয়ে যাবে 'উদয়চল ইন্টার একাডেমি ক্রিকেট টুর্নামেন্ট', এমনই স্বপ্ন তাদের।    

 


মন্তব্য