kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


ইতিহাস গড়া হল না যুব হকি দলের

কালের কণ্ঠ অনলাইন   

৩০ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:১২



ইতিহাস গড়া হল না যুব হকি দলের

ইতিহাস গড়ার হাতছানি ছিল। সামনে ছিল এক ম্যাচের দুরত্ব।

যে ভারতকে হারিয়ে টুর্নামেন্ট শুরু করেছিল দাপটের সাথে সেই দলই ফাইনালে ছিল প্রতিপক্ষ। কিন্তু বাংলাদেশ অনূর্ধ্ব-১৮ হকি দলের স্বপ্ন পূরণ হল না। খেলা শেষ হওয়ার মাত্র তিন সেকেন্ড আগের গোলে হতাশায় ডুবতে হল তাদের। আজ শুক্রবার ঢাকায় স্বাগতিকদের ৫-৪ গোলে হারিয়ে অনূর্ধ্ব-১৮ এশিয়ান কাপ হকির চ্যাম্পিয়ন হয়েছে ভারত। রানার্স আপ হয়েছে বাংলাদেশ।

চ্যাম্পিয়ন হতে পারলে এই পর্যায়ের হকিতে এটি হতে পারতো বাংলাদেশের প্রথম শিরোপা। ফাইনালে হারলেও এটাই এখন পর্যন্ত এশিয়ান কাপ অনূর্ধ্ব-১৮ হকিতে সেরা সাফল্য পেল স্বাগতিকরা। এর আগে একবার এই আসরে খেলে পঞ্চম হয়েছিল তারা।

বাংলাদেশ গ্রুপ পর্বে ভারতকে হারিয়েছিল ৫-৪ গোলে। হ্যাটট্রিকসহ চার গোল করেছিলেন আশরাফুল। এদিন আরো একবার জয়ের উৎসব মাতার সম্ভাবনা জাগিয়েও পারেননি আশরাফুল-রোমানরা। গ্রুপ পর্বে বাংলাদেশ ওমানকে ১০-০ গোলে হারিয়ে পুল 'এ'র চ্যাম্পিয়ন হয়েছিল। এরপর ফাইনালে উঠেছিল চাইনিজ তাইপেকে ৬-১ গোলে হারিয়ে।

মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে এদিন ফাইনালে শুরু থেকে বাংলাদেশকে চাপে রাখে ভারত। ২০ মিনিটে অবশ্য বাংলাদেশ এগিয়ে যায় রোমানের গোলে। পরের মিনিটেই সমতা ফেরান শিভাম আনন্দ। ৩৫ মিনিটে মহসিন স্কোর করলে আবার লিড নেয় স্বাগতিকরা। এর দশ মিনিট পর ভারত সমতা ফেরায়। আরো ৫ মিনিট পর কনজেংবাম লিড এনে দেন ভারতকে। কিন্তু ৫৮তম মিনিটে আশরাফুল গোল করলে ৩-৩ হয়। কনজেংবাম আবার এগিয়ে নেন ভারতকে। দারুণ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ম্যাচে মাহাবুব সমতা আনেন আবার। কিন্তু শেষ বাঁশি বাজার ৩ সেকেন্ড আগে শিভামের গোলটি শিরোপা জিতিয়েছে ভারতকে।


মন্তব্য