kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


রবিন্দ্র সঙ্গীত শিল্পি হিসেবে মাঞ্জেরকারের আত্মপ্রকাশ!

কালের কণ্ঠ অনলাইন   

২৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:৪১



রবিন্দ্র সঙ্গীত শিল্পি হিসেবে মাঞ্জেরকারের আত্মপ্রকাশ!

দুর্গা পুজার আগেই রবিন্দ্র সঙ্গীত শিল্পি হিসেবে আত্মপ্রকাশ করছেন সঞ্জয় মাঞ্জেরকার। বাজারে আসছে তার প্রথম অডিও অ্যালবাম।

সাথে থাকছেন বাঙালী কিংবদন্তি শিল্পি উষা উত্থপ। তাই বলে ভেবে বসবেন না সাবেক ক্রিকেটার মাঞ্জেরকার নিজেও বাঙালী। মারাঠি তিনি। মুম্বাইয়ের ক্রিকেটার। কিন্তু রবিন্দ্র সঙ্গীতের প্রতি তার আজন্ম ভালোবাসার ফসলই এবার ঘরে তুলতে যাচ্ছেন। উষা উত্থপ তো মনে করেন, পেশাদার শিল্পি হওয়ার সব গুনই আছে মাঞ্জেরকারের মধ্যে।

ভারত-নিউজিল্যান্ড টেস্ট সিরিজ চলছে। শুক্রবার কলকাতার বিখ্যাত ইডেন গার্ডেন্সে শুরু দ্বিতীয় ম্যাচ। বিখ্যাত ধারাভাষ্যকার মাঞ্জেরকার এই সিরিজেও আছেন। বুধবার পুরো দিন ব্যস্ত ছিলেন স্টুডিওতে। উষা উত্থপের সাথে তার গান রেকর্ড হলো।

এই প্রসঙ্গে ৫১ বছর বয়সী ব্যক্তিত্ব মাঞ্জেরকারের টুইট, "আমার জীবনের অন্যতম সুখের দিন। স্বপ্ন পূরণ হল। বাংলায় রবিন্দ্র সঙ্গীত গাওয়া হল। রেকর্ডিংয়ের আগে অনেক ঘণ্টা (বছর) এর পেছনে সময় দিয়েছি। "

ধারাভাষ্য করতে করতেও কখনো অবসরে গেয়ে ওঠেন মাঞ্জেরকার। নিজেই জানিয়েছেন খেলোয়াড় জীবনের স্মৃতি, "তখন ম্যাচের পরও গাইতাম। ড্রেসিং রুমে আমার গান অন্যরা পছন্দ করতো। গান গাওয়া আমার তাই অনেক পুরনো অভ্যাস। "

কিশোর কুমারের প্রচণ্ড ভক্ত মাঞ্জেরকার। তবে তার মধ্যে প্রতিভা দেখেছেন উষা উত্থপ। স্বীকৃতিও দিয়ে দিলেন এই বলে যে, "গানের দিকে টান আছে ওর। সে প্রতিভাবানও। তাই আমার বিশ্বাস ভবিষ্যতে পেশাদার শিল্পি হলেও নাম করবে সঞ্জয় মাঞ্জেরকার। "


মন্তব্য