kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


তামিমের সঙ্গী এবার ক্রিস গেইল!

কালের কণ্ঠ অনলাইন   

২৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:১২



তামিমের সঙ্গী এবার ক্রিস গেইল!

শিরোনাম দেখে ভড়কে যাওয়ারই কথা। দেশসেরা ওপেনার তামিম ইকবালের সঙ্গী হিসেবে এখন নিয়মিত ওপেন করছেন সৌম্য সরকার।

সেখানে ক্যারিবীয় দানব ক্রিস গেইল আসলেন কোথা থেকে? এটাই সত্যি! বলা হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ বা বিপিএলেের কথা। সেখানে গত আসরে বরিশাল বুলসে খেলা ক্রিস গেইল এবার চুক্তিবদ্ধ হয়েছেন তামিমের চিটাগং ভাইকিংসের সাথে।

আগামী  ৪ নভেম্বর থেকে মাঠে গড়াচ্ছে ২০১৬-১৭ মৌসুমের বিপিএল আসর। ৩০ সেপ্টেম্বর প্লেয়ার্স ড্রাফটের আগে এখনও পর্যন্ত মোট ৩১জন বিদেশি ক্রিকেটার বিপিএল এ চুক্তিবদ্ধ হয়েছেন। তামিমের দলের সঙ্গে এবার সর্বমোট ৫ ম্যাচের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন গেইল। গেলবারের আসরে বরিশাল বুলসের হয়ে ৪ ম্যাচে ১৩৯ রান করেছিলেন গেইল।

২০১৩ সালে ঢাকা ডাইনামাইটসের হয়ে সিলেট রয়্যালসের বিপক্ষে ১২টি ছক্কা মেরেছিলেন গেইল। যা এখনও পর্যন্ত বিপিএল এর কোন ক্রিকেটারের এক ম্যাচের সর্বোচ্চ ছক্কার রেকর্ড। বিপিএলএর সব আসর মিলিয়ে সর্বোচ্চ ছক্কার রেকর্ডও এখন গেইলের দখলে। দশ ম্যাচ খেলে তিনি হাঁকিয়েছেন ৫০টি ছক্কা! যার পাশে বাউন্ডারির সংখ্যা নগন্যই মনে হবে। মাত্র ৩৫টি। বিপিএলে সর্বোচ্চ ৩টি সেঞ্চুরিও তার। দুটি বরিশালের হয়ে ২০১২ সালে। একটি ২০১৩ সালে ঢাকার পক্ষে।

২০১২ থেকে ২০১৫ পর্যন্ত ১০ ম্যাচের ১০ ইনিংসে গেইলের বিপিএল গড় ৭৭.২৮! যা এখনও পর্যন্ত সবার উপরে। পাশাপাশি ১৮৬.৫৫ স্ট্রাইক রেট নিয়ে সবাইকে ছাড়িয়ে সেই ক্যারিবীয় দানব। এবার তিনি এই রেকর্ড কোথায় নিয়ে দাঁড় করান তা দেখার বিষয়। তাকে সঙ্গী হিসেবে পেয়ে নিশ্চয়ই আগের মেজাজে ফিরে যাবেন হাল আমলে ঠান্ডা মাথার ব্যাটসম্যান বনে যাওয়া তামিম। দেশের মাটিতে দুই ওপেনারের ব্যাটিং তান্ডব দেখার জন্য এবার শুধুই অপেক্ষার পালা।


মন্তব্য