kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


নিষেধাজ্ঞা থেকে ফিরেও খেলা হল না আশরাফুলের!

কালের কণ্ঠ অনলাইন   

২৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:০১



নিষেধাজ্ঞা থেকে ফিরেও খেলা হল না আশরাফুলের!

নিষেধাজ্ঞা থেকে ফিরেছেন। ফার্স্ট ক্লাস ম্যাচ কিংবা প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচেও ফিরলেন।

ঢাকা বিভাগের বিপক্ষে ঢাকা মেট্রোর ম্যাচ দিয়েই ফেরা মোহাম্মদ আশরাফুলের। কিন্তু বৃষ্টি ও আর কারণে সৃষ্ট মাঠের সমস্যায় কারণে এই ম্যাচে ব্যাট করতেই নামা হলো না তার! আজ বুধবার শেষ দিনেও মাঠ খেলার উপযোগী না থাকায় ম্যাচ ড্র ঘোষণা করা হয়েছে।

প্রথম দিন থেকেই ব্যাট করার মানসিক প্রস্তুতি নিয়ে আছেন ৩২ বছরের আশরাফুল। বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে ২৫ সেপ্টেম্বর শুরু হয়েছে চারদিনের ম্যাচ। টস জিতে সেদিন ব্যাট করতে নামে মেট্রো। কিন্তু বৃষ্টির কারণে মাত্র ১৫ ওভার খেলা হয়। ৪৭ রানে ২ উইকেট তখন মেট্রোর। আশরাফুল প্রস্তুতি নেন মাঠে নামার। কিন্তু ওদিন বৃষ্টির কারণে খেলা থামে। এরপর টানা তিনদিন এই বৃষ্টির কারণেই ভেসে গেছে। ফিরেও ফেরা হলো না আশরাফুলের!

ম্যাচ পাতানোর কলঙ্ক মাথায় নিয়ে ২০১৩ সালে সব ধরণের ক্রিকেটে নিষিদ্ধ হন আশরাফুল। টেস্ট ইতিহাসের সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান গত ১৩ আগস্ট সেই নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেয়েছেন। ঘরোয়া ক্রিকেটে খেলার অধিকার ফিরে পেলেও ২০১৮ সালের আগে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারবেন না আশরাফুল। ঘরোয়া ক্রিকেটে খেলার অধিকার ফিরে পেয়ে এই প্রথম মাঠে নেমেছিলেন। বৃষ্টির রসিকতায় ভেস্তে গেল সব।


মন্তব্য