kalerkantho


বাজে শটে দুই ওপেনারকেই হারালো টাইগাররা

কালের কণ্ঠ অনলাইন   

২৮ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:৩০



বাজে শটে দুই ওপেনারকেই হারালো টাইগাররা

তামিম ইকবাল ও সৌম্য সরকার ততক্ষণে সেট হয়ে গেছেন। কিন্তু ৫ রানের ব্যবধানে দুই ওপেনারই বাজে শটের মূল্য দিয়ে ফিরেছেন।

রানও উঠছিল কম। তাতে আফগানিস্তানের বিপক্ষে কিছুটা চাপেই পড়েছে বাংলাদেশ। এই রিপোর্ট লেখার সময় ১৩ ওভারে টাইগারদের সংগ্রহ ২ উইকেটে ৫৫ রান। মাহমুদ উল্লাহ (৮) ও মুশফিকুর রহিম (০) ব্যাট করছেন।

শটটা ঠিক যেভাবে খেলতে চেয়েছিলেন সেভাবে হয়নি। লুজ শটই খেলেছেন। তামিমকে মূল্য দিতে হয়েছে তাতে। মিরওয়াইস আশরাফের বলে থার্ডম্যানে ক্যাচ দিয়ে ফিরেছেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার। পড়েছে প্রথম উইকেট। তখন ৪৫ রান দলের। তামিম আউট ২০ রান করে। এটি দশ ওভারের ঘটনা। ১৩তম ওভারের প্রথম বলে উইকেটে নেমে এসে খেলেছেন সৌম্য। নিয়ন্ত্রণ ছিল না শটে। কাভারে ক্যাচ দিয়ে সেই মিরওয়াইসকেই উইকেট দিয়ে ফিরেছেন। তামিমের সমান ২০ রানই করেছেন সৌম্য। আগের ম্যাচে কোনো রান না করে প্রথম ওভারেই আউট হয়েছিলেন।

মিরপুরে অভিষেক হয়েছে মোসাদ্দেক হোসেনের। ২০ বছরের ব্যাটসম্যান এই সময়ে ঘরোয়া ক্রিকেটের পারফর্মারদের মধ্যে সেরা। ডান হাতি মোসাদ্দেক সুযোগ পেয়েছেন অভিজ্ঞ ইমরুল কায়েসের জায়গায়। ১৮ ম্যাচের ক্যারিয়ারে তিনটি ফার্স্ট ক্লাস ডাবল সেঞ্চুরি টিনএজ পেরুনো মোসাদ্দেকের। সেঞ্চুরি সাতটি। গড় ৭০ এর বেশি। গত নভেম্বরে টি-টোয়েন্টি অভিষেকে অবশ্য ১৫ রান করেছিলেন মাত্র। এই মৌসুমে ঢাকা প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন আবাহনীর পক্ষে ১৪ ম্যাচে ৭৭.৭৫ গড়ে ৬২২ রান করেছেন মোসাদ্দেক। প্রথম আন্তর্জাতিক ওয়ানডেতে কি করেন সেটাই দেখার আগ্রহ এখন সবার।  

এটা বাংলাদেশের ওয়ানডেতে সেঞ্চুরি জয় তুলে নেওয়ার ম্যাচ। এর আগে ১৯৮৬ থেকে এই পর্যন্ত ৩১৩টি ওয়ানডেতে ৯৯টি জয় টাইগারদের। গত দেড় বছরে অবশ্য দুর্দান্ত ফর্মে তারা। আজ জিতলে টানা ৫ সিরিজ জয়ের রেকর্ডও হয়ে যাবে। পাকিস্তান, ভারত, দক্ষিণ আফ্রিকার পর জিম্বাবুয়েকে সিরিজ হারিয়েছে বাংলাদেশ। এখন এক ম্যাচ হাত রেখেই আফগানদের বিপক্ষে সিরিজ জয়ের পালা।

প্রথম ওয়ানডেটা এই একই ভেন্যুতে খুব উত্তেজনা ছড়িয়েছিল। ওই ম্যাচের শেষদিকে সাকিব আল হাসান ও তাসকিন আহমেদের অসাধারণ পারফরম্যান্স প্রায় হারা ম্যাচ জিতিয়েছে টাইগারদের। জয়টি ছিল ৭ রানের।  


মন্তব্য