kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


সেঞ্চুরি চাই মাশরাফিরও

কালের কণ্ঠ অনলাইন   

২৭ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:৪৮



সেঞ্চুরি চাই মাশরাফিরও

বুধবার আফগানিস্তানকে হারালেই নতুন ইতিহাস গড়বে বাংলাদেশ। হয়ে যাবে ওয়ানডেতে টাইগারদের জয়ের সেঞ্চুরি।

এখন পর্যন্ত ৩১৩ ওয়ানডেতে ৯৯টি জয় তাদের। দ্বিতীয় ম্যাচে আফগানদের হারিয়ে সিরিজ জয় নিশ্চিত করতে পারলেই হয়ে যাবে ১০০ জয়! আর এই ম্যাচ দিয়েই সেই প্রত্যাশিত সেঞ্চুরি পূরণের আশা অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার।

তার দলও যে আকাঙ্ক্ষিত এই সেঞ্চুরির গৌরবের প্রতীক্ষায় তা জানিয়েছেন মাশরাফি। মঙ্গলবার মিরপুরে সংবাদ সম্মেলনে জানিয়েছেন, "হ্যাঁ, এটা ঠিক যে দারুণ একটা অর্জনের সামনে দাঁড়িয়ে আছি আমরা। এই অর্জন পূরণ করতে পারলে তা সত্যিই ভালো লাগার হবে। আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ম্যাচেই যদি তা হয়, তাহলে আরো ভালো লাগবে। এখন সেই অপেক্ষায় আছি আমরাও। " তার নেতৃত্বে বিষয়টা ঘটানোর দরজায় দাঁড়িয়ে বাংলাদেশ। মাশরাফির স্বাভাবিক ভাবে একটা ভালো লাগা তো আছেই।

আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডে তীব্র প্রতিযোগিতার পর বাংলাদেশ জিতেছে ৭ রানে। বুধবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামেই দ্বিতীয় ওয়ানডে। এটি জিতলে টানা পঞ্চম ওয়ানডে সিরিজ জয় হবে টাইগারদের। এক ম্যাচ হাতে রেখেই নিশ্চিত হয়ে যাবে সিরিজ জয়।

আগে হয়তো অনেকের মনে হয়েছিল আফগানদের সাথে জেতা ততো কঠিন হবে না। কিন্তু প্রথম ম্যাচেই স্বাগতিকদের বড় পরীক্ষা নিয়েছে তারা। মাশরাফি তাই তার দলকে আরো সতর্ক থেকে আরো ভালো পারফর্ম করার তাগিদ দিলেন, ''আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ জিততে হলে আমাদের সত্যিই আরো ভালো ক্রিকেট খেলতে হবে। বিশেষ করে আগের ম্যাচের চেয়ে আরো ভালো খেলতে হবে। তাহলেই সাফল্য পাওয়া সম্ভব হবে। "

 

জয়ের সেঞ্চুরির অপেক্ষায় টাইগাররা

 


মন্তব্য