kalerkantho

বুধবার। ২২ ফেব্রুয়ারি ২০১৭ । ১০ ফাল্গুন ১৪২৩। ২৪ জমাদিউল আউয়াল ১৪৩৮।


ইডেনের ঘণ্টা বাজাবেন কপিল দেব

কালের কণ্ঠ অনলাইন   

২৭ সেপ্টেম্বর, ২০১৬ ১০:৫৩



ইডেনের ঘণ্টা বাজাবেন কপিল দেব

বেশ কিছু 'নতুন' ইডেন গার্ডেন্সে তুলে আনছেন সৌরভ গাঙ্গুলী। এই যেমন লর্ডসের মতো ইডেনেও টেস্টের শুরুতে বাজানো হবে ঘণ্টা। প্রথমবারের মতো সেই ঘণ্টা বাজানোর সম্মানটা পাচ্ছেন ভারতকে বিশ্বকাপ জেতানো প্রথম অধিনায়ক কপিল দেব। শুক্রবার নিউজিল্যান্ডের সাথে ভারতের দ্বিতীয় টেস্ট শুরু হচ্ছে ইডেনে। দেশের মাটিতে এটা ভারতের ২৫০তম টেস্ট।

সৌরভ এখন ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (ক্যাব) প্রেসিডেন্ট। তিনিই ঘণ্টা বাজানোর আইডিয়াটা এনেছেন। ভারতে এই প্রথম হবে যা। ঐতিহ্যবাহী ইডেনে বাজবে তা। ভারতের সাবেক অধিনায়ক সৌরভ জানালেন, "কপিল দেব ঘণ্টা বাজাবেন। " মঙ্গলবারই ঘণ্টাটা বসানোর কথা। পিতলের ঘণ্টার ওপরটা রূপা দিয়ে তৈরি। চন্ডিগড় থেকে আনা হয়েছে এটি।

ভারতের ২৫০তম টেস্ট নিয়ে আরো আয়োজন থাকছে ইডেনে। একটি সোনার কয়েন দিয়ে ম্যাচের টস হবে। সৌরভ বলেছেন, "ইডেন গার্ডেন্সে এরপর হওয়া প্রত্যেক ম্যাচের টসের জন্য এই একই কয়েন ব্যবহার করা হবে। "

এই টেস্ট উপলক্ষ্যে সৌরভরা করেছেন রূপার বিশেষ কয়েনও। যেটির ওপরে খোদাই করা '২৫০'। ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট অনুরাগ ঠাকুর এই ম্যাচের দ্বিতীয় দিন অর্থাৎ ১ অক্টোবর কলকাতায় থাকবেন। পরের দিন তাকে সৌরভ এই কয়েন উপহার দেবেন। নিউজিল্যান্ডের বিপক্ষে তিন টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি ভারত কানপুরে জিতেছে ১৯৭ রানে।


মন্তব্য