kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


ইডেনে নতুন মাইলফলক স্পর্শ করতে যাচ্ছে ভারত

কালের কণ্ঠ অনলাইন   

২৬ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:০০



ইডেনে নতুন মাইলফলক স্পর্শ করতে যাচ্ছে ভারত

নিউজিল্যান্ডের বিপক্ষে কানপুরে নিজেদের ৫০০তম টেস্ট ম্যাচটি বিশাল ব্যবধানে জিতে নিয়েছে বিরাট কোহলির ভারত। নিঃসন্দেহে সে দেশের ক্রিকেটে এটি একটি ঐতিহাসিক ঘটনা।

আরও একটি ঐতিহাসিক মুহূর্তের সামনে দাঁড়িয়ে ভারতীয় ক্রিকেট। সেই ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হতে চলেছে ওপার বাংলা এবং ক্রিকেটের নন্দনকানন ইডেন গার্ডেন্স।

আগামী ৩০ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে ইডেনে। অনেকেই হয়ত জানেন না যে, ওই ম্যাচটি হবে দেশের মাটিতে ভারতের ২৫০তম টেস্ট। ঐতিহাসিক এই ম্যাচ উপলক্ষে নানা রংয়ে সেজেছে ইডেন। নতুন ঘড়ি, ঘণ্টা ইতিমধ্যেই লাগানো হয়েছে। সিএবি সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় স্বয়ং পিচ তদারকি করছেন। দর্শক আকর্ষণের জন্যও একগুচ্ছ পরিকল্পনা করেছে সিএবি।

৩০ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে ইডেন টেস্ট। এই ম্যাচে টস করার জন্য একটি রুপার কয়েন বানানো হচ্ছে। এ ছাড়া আরও ৬০টি রুপার কয়েন বানানো হচ্ছে বলে জানিয়েছে সিএবি সচিব অভিষেক ডালমিয়া। এই বিশেষ কয়েন ভারত ও নিউজিল্যান্ডের ক্রিকেটার এবং বাংলার প্রাক্তন অধিনায়কদের উপহার দেওয়া হবে।

এই টেস্ট ম্যাচ শুরু হওয়ার আগে দুই দলকে সংবর্ধনা দেওয়া হবে বলেও সিএবি সূত্রে জানা গিয়েছে। এই ম্যাচ দেখার জন্য বিসিসিআই সভাপতি অনুরাগ ঠাকুরকে আমন্ত্রণ জানানো হয়েছে। ভারতের কয়েকজন প্রাক্তন অধিনায়ককেও হাজির করার চেষ্টা চালাচ্ছে সিএবি।


মন্তব্য