kalerkantho


শেষ ১০ ওভারেই সর্বনাশ টাইগারদের!

কালের কণ্ঠ অনলাইন   

২৫ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:৪৩



শেষ ১০ ওভারেই সর্বনাশ টাইগারদের!

আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডে। আইসিসির সহযোগী সদস্য দেশটির বিপক্ষে প্রথম ওয়ানডেতে আগ ব্যাট করে রান ২৬৫।

অল আউট টাইগাররা। আরো বড় সংগ্রহের আশা জাগিয়ে শেষ ১০ ওভারেই সর্বনাশ হয়েছে স্বাগতিকদের। যে সময়ে ৬৯ রান তুলতে হারাতে হয়েছে ৭ উইকেট। অন্তত ২০/২৫ রান কম করতে পারার কষ্ট নিয়েই সম্ভবত ফিল্ডিংয়ে নামতে হচ্ছে টাইগারদের।  

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে তামিম ইকবাল ৮০ রানের ইনিংস খেলে বাংলাদশেকে দাঁড় করিয়ে দিয়ে গেছেন। টস জিতে ব্যাট করার পেছনে কারণ বড় সংগ্রহ গড়া। ৩৬তম ওভারে তামিমের বিদায়ের সময়ও সেই ইঙ্গিত ছিল। তখন সাড়ে চারের কিছুটা ওপরে গড় রান। কিন্তু উইকেট আছে হাতে ৭টি। রানের গতি বাড়বে বলে তখনো আশা করা যায়ই।

মাহমুদ উল্লাহ তখন ফিফটরি পথে। সাকিব আল হাসান সেট হয়ে যাচ্ছেন। দৌলত জাদরানের এক ওভারে ১৬ রান এল মাহমুদ উল্লাহর কল্যাণে। সব ইতিবাচক। কিন্তু ৪১তম ওভারে পা রেখেই মাহমুদ উল্লাহর (৬২) বিদায়ে ধসের শুরু। আফগানদের বোলিং ভালো। তারা গুরুত্বপূর্ণ কিছু ক্যাচ মিস করেছে। ফিল্ডিংয়েও ছিল বেশ ভুলের ছড়াছড়ি। কিন্তু আরো গুরুত্বপূর্ণ কয়েকটি ক্যাচ তারা মিস করেনি। বোলাররাও ব্যাটসম্যান বুঝে বল করেছেন। ফল গেছে তাদের পক্ষে।
 
২৪ রানের মধ্যে মাহমুদ উল্লাহ, মুশফিকুর রহিম (৬) ও সাব্বির রহমানের (২) বিদায়ের ধাক্কাটা আর সয়নি টাইগারদের। ছন্দ হারিয়েছে খুব। সাকিবও আরো রানের আশায় ৪৮ রানে ফিরেছেন। ওটা ৪৮তম ওভার। শেষ ৪ উইকেট পড়তে সময় লাগেনি তেমন। শেষ ১৬ বলের মধ্যে ১৯ রানেই শেষ সব। ইনিংসের অন্তিম বলে অল আউট। বাংলাদেশ আইসিসি র‌্যাঙ্কিংয়ের সপ্তম দল। আফগানিস্তান দশে। কিন্তু আফগানরা ব্যবধানটা প্রথম ইনিংসে অন্তত সেভাবে বুঝতে দেয়নি। বাংলাদেশের বোলাররা কি করবেন এবার? তাদের ওপরই যে নির্ভর করছে সবকিছু।
 


মন্তব্য