kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


'কাটার'কে খুব মিস করছেন মাশরাফি

কালের কণ্ঠ অনলাইন   

২৪ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:২২



'কাটার'কে খুব মিস করছেন মাশরাফি

যে বোলার বিশ্বের সব ব্যাটসম্যানের জন্য ত্রাস তাকে তো মিস করতেই হবে। যে বোলারের সমার্থ হলো 'রহস্য' তাকে মিস না করে উপায় আছে! ১০ মাস পর ওয়ানডে খেলতে নামছে বাংলাদেশ।

আর দেশের ঠিক শেষ ওয়ানডেতেই ৫ উইকেট নেওয়ার কীর্তি সেই বোলারের। আফগানিস্তানের বিপক্ষে রবিবার প্রথম ওয়ানডেতে নামার আগে তাই মুস্তাফিজকে খুব মিস করছেন মাশরাফি বিন মর্তুজা। ইনজুরির কারণে মাঠের বাইরে 'কাটার'।

তবে মাশরাফির আশা, মুস্তাফিজের জায়গায় দলে ঢুকবেন যে তিনি সুযোগটাকে লুফে নেবেন। দলের সেরা অস্ত্রের জায়গায় আরো ভালো পারফর্ম করলে তো খুশির সীমা থাকবে না অধিনায়কের। শনিবার মিরপুরে সংবাদ সম্মেলনে স্বাভাবিক ভাবেই মুস্তাফিজের প্রসঙ্গ চলে আসে। বাঁ হাতি পেসারের অভাববোধের কথা মাশরাফির কণ্ঠে, "সত্যি বলতে আমরা ফিজকে মিস করবো। তবে যারা আছে, আমরা যারা আছি, তাদের এটি সুযোগ। যারা বাইরে ছিল, তারা নিজেদের প্রমাণ করার একটা সুযোগ পেয়েছে। এখন ওয়ানডে ক্রিকেটে আমাদের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা রয়েছে। আমি মনে করি, আমাদের সম্ভব সেরা আক্রমণই আছে সিরিজে। "

বাংলাদেশ দল এখন সীমিত ওভারের ক্রিকেটে শক্তিশালী দলগুলোর একটি। গত বছর টানা চারটি সিরিজ জিতেছে। জিম্বাবুয়ে অপেক্ষাকৃত দুর্বল ছিল। কিন্তু পাকিস্তানকে হোয়াইটওয়াশ করা, ভারত ও দক্ষিণ আফ্রিকাকে ২-১ এ সিরিজ হারানো ছিল বিশ্ব কাঁপিয়ে দেওয়া খবর।

ভারত বধ দিয়েই শুরু হয়েছিল মুস্তাফিজের। সিরিজের সেরা খেলোয়াড় হয়েছিলেন আবির্ভাবেই। ৩ ম্যাচ নিয়েছিলেন ১৩ উইকেট। এরপর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৫ উইকেট। ৩ ম্যাচে ৮ উইকেট জিম্বাবুয়ের বিপক্ষে। ক্যারিয়ারের ৯ ম্যাচেই অবিশ্বাস্য ২৬ উইকেট, ৫ উইকেট তিনবার! তবু 'ফিজ'কে না পাওয়ার বিষয়টি মেনে নিয়ে অন্যদের দিকে চোখ রাখতে হয় টাইগারদের। মাশরাফি তাই বলেন, "মুস্তাফিজ থাকতেও যে চ্যালেঞ্জ ছিল না তা নয়। এখনও একই চ্যালেঞ্জ। আমাদের দলে যারা আছে তাদের ভালো করার সামর্থ্য আছে। ওরা পারবে। "


মন্তব্য