kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


বার্সেলোনার কাছে ক্ষমা চাইতে হলো আর্জেন্টিনাকে

কালের কণ্ঠ অনলাইন   

২৪ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:০৭



বার্সেলোনার কাছে ক্ষমা চাইতে হলো আর্জেন্টিনাকে

এত বড় ক্লাব। শুধু বড় বলেই তো নয়।

লিওনেল মেসির আজকের মেসি হয়ে ওঠার পেছনে সবচেয়ে বড় কৃতিত্ব তো বার্সেলোনারই। সেই কবে ১৩ বছর বয়সের হরমোনের সমস্যায় ভোগা মেসিকে আর্জেন্টিনা থেকে স্পেনে নিয়ে আসে তারা। ব্যয়বহুল চিকিৎসা করে, ফুটবল শিক্ষায় শিক্ষিত করে তোলে। সেই তাদের পক্ষে কি পাঁচবারের ফিফা ব্যালন ডি'অর জয়ী মেসির অযত্ন-অবহেলা করা সম্ভব! বার্সার প্রতিবাদের মুখে তাই ক্ষমাই চাইতে হলো আর্জেন্টিনাকে।

বুধবার রাতে আবার ইনজুরিতে পড়েছেন ২৯ বছরের মেসি। এবার ডান কুঁচকির সমস্যা। আগামী তিন সপ্তাহ তাই মাঠের বাইরে থাকতে হবে তাকে। ক্লাবের তিনটি ও দেশের দুটি ম্যাচ মিস করবেন। আর্জেন্টিনার কোচ এদগার্দো বাউসা তাতে হতাশ হয়ে আক্রমণ করে বসেন বার্সাকে। বলেন, কাতালানদের যত্নের অভাবেই মেসি ইনজুরিতে পড়েছেন। এই কথা কেন সইবে বার্সা?

আর্জেন্টাইন ফুটবল সংস্থার মুখপাত্র হোসেপ ভিভেস বলেছেন, "লিও মেসির ইনজুরি প্রসঙ্গে ম্যানেজারের করা মন্তব্যের কারণে এএফএ বার্সার কাছে ক্ষমা চেয়েছে। তারা জানায়, ম্যানেজার এদগার্দো বাউসার কোনো বাজে মতলব ছিল না। তবে এই মন্তব্য দুর্ভাগ্যজনক। "
 
এই মাসেই বাঁ কুঁচকির ইনজুরি থেকে সেরে উঠে মেসি খেলতে শুরু করেছেন। বাউসা মনে করেন পর্যাপ্ত বিশ্রাম হয়নি ফুটবলারের। ইনজুরি থেকে ফেরা মেসিকে বার্সেলোনার টানা চারটি ম্যাচ খেলানো উচিত হয়নি বলেও মত তার। ১২ দিনে তারা ৪ ম্যাচ খেলিয়েছে। বাউসা এর সমালোচনা করে বার্সেলোনাকে আক্রমণ করেছিলেন, "বার্সেলোনা সব সময় আমাদের বলে মেসির যত্ন নিতে। কিন্তু তারা তো ভালো ভাবে ওর যত্ন নিচ্ছে না। তাদের সব ম্যাচেও ওকে খেলানো খুব বিস্ময়কর ব্যাপার হয়েছে। " কিন্তু কোচের এই দাবি গিলে ফেলতে হলো আর্জেন্টিনাকে। এড়ানো গেল দেশ ও ক্লাবের সম্ভাব্য লড়াই।  


মন্তব্য