kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


আরো অনেক রেকর্ড ভাঙবে সাকিব : রাজ্জাক

কালের কণ্ঠ অনলাইন   

২৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:৪১



আরো অনেক রেকর্ড ভাঙবে সাকিব : রাজ্জাক

তার রেকর্ডটা ভেঙে দেওয়ার কাছাকাছি সাকিব আল হাসান। এমন মুহূর্তে বাংলাদেশের বাঁ হাতি স্পিনার আব্দুর রাজ্জাক বললেন, সাকিবের আরো অনেক রেকর্ড ভাঙার সুযোগ আছে সাকিবের সামনে।

তাকে ভবিষ্যতের কারোর পক্ষে ছাড়িয়ে যাওয়া কঠিন হবে। এখনো বাংলাদেশের ইতিহাসের সর্বোচ্চ ওয়ানডে উইকেট শিকারী রাজ্জাক। আর দুটি উইকেট পেলেই তার রেকর্ডটি হাতছাড়া হবে। হবে ওয়ানডেতে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে এক নম্বর অল-রাউন্ডার সাকিবের।

আফগানিস্তানের সাথে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে ২৫ সেপ্টেম্বর। সাকিবের প্রিয় ভেন্যু মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে। পরের দুটি ওয়ানডেও এই মাঠে। সেখানেই হয়তো হয়ে যাবে রেকর্ডটা। তাতে টেস্ট, টি-টোয়েন্টি ও ওয়ানডে - তিন ফরম্যাটেই বাংলাদেশের সর্বোচ্চ উইকেট শিকারী হওয়ার বিরল রেকর্ডটি হবে বাঁ হাতি স্পিনার সাকিবের।

সাকিবের শিকার ২০৬ উইকেট। ১৫৭ ওয়ানডে খেলেছেন। ১৫৩ ওয়ানডেতে ২০৭ উইকেট রাজ্জাকের। এখন জাতীয় দলে নেই তিনি। তবে রেকর্ডের সামনে দাঁড়িয়ে থাকা সাকিবের প্রসঙ্গে বলেছেন, "ক্রিকেট থেকে অবসরের আগে সে কতো উইকেট নেবে সেটা আমি বলতে পারবো না। তবে এটা বলতে পারি যে অনেক রেকর্ড ভেঙে দেওয়ার সুযোগ তার আছে। তার অধ্যাবসায় ও ক্ষুধা বাংলাদেশের পক্ষে অনেক রেকর্ড গড়ার দিকে এগিয়ে দেয়। তার উন্নতির গ্রাফ অবিশ্বাস্য। আমার বিশ্বাস এমন এক উচ্চতায় সে পৌঁছাবে যে তাকে ছাড়িয়ে যাওয়া কঠিন হবে। সে জিনিয়াস। বাংলাদেশ ভাগ্যবান তার মতো খেলোয়াড় পাওয়ায়। "


মন্তব্য