kalerkantho

মঙ্গলবার। ২১ ফেব্রুয়ারি ২০১৭ । ৯ ফাল্গুন ১৪২৩। ২৩ জমাদিউল আউয়াল ১৪৩৮।


'ব্রাঞ্জোলিনা'র একাদশে মেসি-রোনালদো-নেইমার-সুয়ারেস!

কালের কণ্ঠ অনলাইন   

২৩ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:৩০



'ব্রাঞ্জোলিনা'র একাদশে মেসি-রোনালদো-নেইমার-সুয়ারেস!

লিওনেল মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদো একই দলে! ভাবা যায়? সেই সাথে তাদের সাথে আছেন নেইমার ও লুই সুয়ারেস! 'ব্রাঞ্জোলিনা' মানে অ্যাঞ্জেলিনা জোলি ও ব্র্যাড পিট মিলে যদি ক্লাব চালাতেন সেই দলের একাদশে থাকতে পারেন বিশ্বসেরা এই চার ফুটবলার। অন্তত টাকা পয়সার হিসেব কষতে বসে ফলাফলের জায়গায় এমনটা লেখা খুব সম্ভব।

হলিউড ইতিহাসের অন্যতম সেরা আলোচিত জুটি জোলি ও পিটকে আদর করে 'ব্রাঞ্জোলিনা' বলা হতো। কিন্তু জোলি বিয়ে বিচ্ছেদের ফাইল করে বসেছেন। এটি ইতিহাসের অন্যতম আলোচিত বিচ্ছেদও বটে। তো এই সময় ব্রাজিলের বিখ্যাত গ্লোবো স্পোর্ত ভিন্ন আইডিয়া নিয়ে বসেছে। তারা হিসাব করে দেখেছে জোলি ও পিটের সমন্বিত সম্পদের পরিমান ৫৫৫ মিলিয়ন ডলার। যা ৪২৭ মিলিয়ন পাউন্ডের মতো। এই টাকায় ক্লাব গড়লে সেই দলের একাদশে কারা থাকতে পারতেন তেমন একটি কাল্পনিক ছবি এঁকেছে গ্লোবো। সেখানেই ব্রাঞ্জোলিনা একাদশে এক সাথে দেখা যাচ্ছে মেসি-রোনালদো-নেইমার-সুয়ারেসকে।

তারকাখচিত আলোচ্য একাদশ হলে কেমন হতো? গোলকিপার হিসেবে থাকতে পারতেন স্পোর্টিং লিসবনের ১৬ মিলিয়ন ইউরোর রুই প্যাত্রিসিও। তার সামনে চার ডিফেন্ডার। জুভেন্তাসের দানি আলভেস (৭.৫ মিলিয়ন ইউরো) ও জিওর্জিও চিয়েলিনি (১৩ মিলিয়ন ইউরো)। তাদের সাথে ইন্তার মিলানের সেন্টার ব্যাক মিরান্দা (১৬ মিলিয়ন ইউরো) ও রিয়াল মাদ্রিদের ফ্যাবিও কোয়েন্ত্রাও (১০ মিলিয়ন ইউরো)।

বার্সেলোনার মহাতারকা মেসি মাঝমাঠে। ১২০ মিলিয়ন ইউরো তার দাম। প্লেমেকার জাবি আলনসো (৪ মিলিয়ন ইউরো) ও ম্যানচেস্টার ইউনাইটেডের বাস্টিয়ান শোয়াইনস্টাইগার (১০ মিলিয়ন ইউরো) তার সঙ্গী।

ব্রাঞ্জোলিনা একাদশের আক্রমণ আরো রঙিন। বার্সার জুটি নেইমার (১০০ মিলিয়ন ইউরো) ও লুই সুয়ারেস (৯০ মিলিয়ন ইউরো) থাকছেন। আর ১১০ মিলিয়ন ইউরোর রোনালদো থাকবেন তাদের সাথে।

ব্রাঞ্জোলিনা একাদশ (৪-৩-৩) :

প্যাত্রিসিও;
আলভেস, চিয়েলিনি, মিরান্দা, কোয়েন্ত্রাও
মেসি, আলনসো, শোয়াইনস্টাইগার
নেইমার, সুয়ারেস, রোনালদো।


মন্তব্য