kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


বার্সেলোনার যত্নের অভাবেই ইনজুরিতে মেসি!

কালের কণ্ঠ অনলাইন   

২৩ সেপ্টেম্বর, ২০১৬ ১২:২০



বার্সেলোনার যত্নের অভাবেই ইনজুরিতে মেসি!

বার্সেলোনার ওপর দারুণ ক্ষেপেছেন আর্জেন্টিনার কোচ এদগার্দো বাউসা। লিওনেল মেসির ইনজুরি ইস্যু।

বাউসার দাবি, ক্লাব বার্সেলোনার যত্নের অভাবেই আবার ইনজুরিতে পড়েছেন মেসি। বার্সাকে একহাত নিয়েছেন তিনি। এই ইনজুরির কারণে আগামী মাসের শুরুতে আর্জেন্টিনার হযে বিশ্বকাপ বাছাই পর্বে খেলা হবে না পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী ফুটবলারের।

বুধবার স্প্যানিশ লিগের ম্যাচে আতলেতিকো মাদ্রিদের সাথে ১-১ গোলে ড্র করেছে বার্সেলোনা। সেই ম্যাচে ইনজুরিতে পড়েছেন মেসি। বার্সেলোনা জানিয়েছে এই ডান কুঁচকির ইনজুরির কারণে অন্তত তিন সপ্তাহ মাঠের বাইরে থাকবেন এই ফরোয়ার্ড।

বাউসার বিশ্লেষণ, কেবলই বাঁ কুঁচকির ইনজুরি থেকে সেরে ওঠা মেসিকে টানা চারটি ম্যাচ খেলানো উচিৎ হয়নি বার্সেলোনার। ১২ দিনে তারা ৪ ম্যাচ খেলিয়েছে। বাউসা এর সমালোচনা করে বার্সেলোনাকে আক্রমণ করেছেন, "বার্সেলোনা সবসময় আমাদের বলে মেসির যত্ন নিতে। কিন্তু তারা তো ভালো ভাবে ওর যত্ন নিচ্ছে না। তাদের সব ম্যাচেও ওকে খেলানো খুব বিস্ময়কর ব্যাপার হয়েছে। "

এই মাসেই বিশ্বকাপ বাছাইয়ে কুঁচকির ইনজুরির কারণে দেশের একটি ম্যাচ মিস করেছেন মেসি। ২৯ বছরের এই মহাতারকা আগামী মাসে দেশের আরো দুটি ম্যাচ মিস করবেন। বার্সা বলছে তিন সপ্তাহে মেসি সেরে উঠবে। কিন্তু বাউসা বলছেন, বার্সার এই রিপোর্টও সংশয়জাগানিয়া। কারণ এমন ইনজুরি থেকে পুরো ফিট হতে তিন সপ্তাহ যথেষ্ট না। তবে আর্জেন্টিনার চিকিৎসকরা মেসির এমআরআই রিপোর্ট খতিয়ে দেখবেন বলে জানিয়েছেন তিনি।

৬ অক্টোবর ২০১৮ বিশ্বকাপ বাছাই পর্বে আর্জেন্টিনার খেলা পেরুর সাথে। ৫ দিন পর তারা খেলবে প্যারাগুয়ের বিপক্ষে। মেসির অভাব থাকবে। কিন্তু তাকে ছাড়াই রণ পরিকল্পনা সাজাচ্ছেন কোচ বাউসা। "আশা করি সিরিয়াস কিছু হয়নি। সে তিন সপ্তাহের মধ্যেই ফিরতে পাবে। তাকে ছাড়াই খেলার কথা ভাবছি। " তবে বাউসার আশা, নভেম্বরে ব্রাজিল ও কলম্বিয়ার সাথে গুরুত্বপূর্ণ খেলা দুটিতে ২৯ বছরের মেসিকে পেতে সমস্যা হবে না।


মন্তব্য