kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টি-টোয়েন্টি আজ

কালের কণ্ঠ অনলাইন   

২৩ সেপ্টেম্বর, ২০১৬ ১০:২৪



পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টি-টোয়েন্টি আজ

টেস্টে তারা এখন এক নম্বর। এই তো দুদিন আগে আইসিসি মিসবাহ-উল হকের হাতে তুলে দিল টেস্ট চ্যাম্পিয়নশিপ দণ্ড।

কিন্তু সীমিত ওভারের ক্রিকেটে কি দুর্দশার মধ্যেই না বসবাস পাকিস্তানের। সেই তাদের দুবাইয়ে আজ রাত দশটায় পরীক্ষায় বসতে হচ্ছে টি-টোয়েন্টি ক্রিকেটের হার্টথ্রব ওয়েস্ট ইন্ডিজের সামনে। সেখানে তিন ম্যাচের সিরিজের প্রথমটিতে মুখোমুখি হচ্ছে দুই দল।

টেস্টের সাথে সীমিত ওভার ক্রিকেটে পাকিস্তানের ব্যবধান বোঝাতে একটি উদাহরণই যথেষ্ট। আইসিসির বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ওয়ানডেতে তারা ৯ নম্বর। টি-টোয়েন্টিতে ৭। তাই টি-টোয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়ন ক্যারিবিয়ানদের মুখোমুখি হওয়ার সময় হিসেবে তারা তো পিছিয়েই। আবার পরিসংখ্যান বলছ ২০১৬ তে খেলা ১২টি ২০ ওভারের ম্যাচের সাতটিতে হেরেছে তারা। যেখানে ওয়েস্ট ইন্ডিজ এই বছর খেলা ৮ ম্যাচে হেরেছে মোটে একটিতে।

নতুন অধিনায়ক সরফরাজ আহমেদের সাফল্যটা অবশ্য শতভাগ। ইংল্যান্ডে একমাত্র টি-টোয়েন্টিতে জিতেছে তার দল। শৃঙ্খলা বিরোধী হওয়ার অভিযোগ দলের বাইরে ছিলেন টি-টোয়েন্টিতে পাকিস্তানের সর্বোচ্চ রান সংগ্রাহক উমর আকমল। ফিরেছেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজের দুই এমভিপি আন্দ্রে রাসেল ও ক্রিস গেইল খেলছেন না এই সিরিজে। তবে তাতে অবশ্য কার্লোস ব্রাথওয়েটের দলকে হালকা ভাবে নিলে চলছে না। অল রাউন্ডার ডোয়াইন ব্রাভো এই দলের সবচেয়ে বড় শক্তি। কদিন আগে ভারতের বিপক্ষে ৪৮ বলে সেঞ্চুর হাঁকানো ইভিন লুইস, অনভিষিক্ত রভম্যান পাওয়েল, নিকোলাস পুরান বা কেসরিক উইলিয়ামসও এই সিরিজের আবিস্কার হতে পারেন।  


মন্তব্য