kalerkantho


বিসিবির সঙ্গে ওয়ালটনের ৩ বছরের চুক্তি

কালের কণ্ঠ অনলাইন   

২২ সেপ্টেম্বর, ২০১৬ ২১:২২



বিসিবির সঙ্গে ওয়ালটনের ৩ বছরের চুক্তি

জাতীয় ক্রিকেট লীগের (এনসিএল) টাইটেল স্পন্সর হতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডেও (বিসিবি) সঙ্গে তিন বছরের চুক্তিতে আবদ্ধ হলো দেশীয় প্রযুক্তিপণ্য নির্মাতা সংস্থা ওয়ালটন। চুক্তি মোতাবেক প্রথম বছর ৫০ লাখ টাকা ও অংশগ্রহণকারী ৮টি দলের জার্সির স্পন্সর থাকবে প্রতিষ্ঠানটি। দ্বিতীয় বছর ৬০ লাখ টাকা ও জার্সি এবং তৃতীয় বছর ৭০ লাখ টাকা ও জার্সি সরবরাহের চুক্তি করেছে প্রতিষ্ঠানটি।

অতীতে এনসিএলের টাইটেল স্পন্সরশিপের চুক্তি টুর্নামেন্ট শুরুর আগ মুহুর্তে হতো। এর ফলে এনসিএল নিয়ে যথাযথ পরিকল্পনা করতে সমস্যায় পড়তে হতো বিসিবিকে। দীর্ঘমেয়াদি এই চুক্তির ফলে আগামী দুই বছর বিভিন্ন বিরম্বনা থেকে মুক্তি পেতে যাচ্ছে দেশের ঘরোয়া ক্রিকেটের গুরুত্বপূর্ণ লংগার ভার্সন ফরম্যাটের এই আসরটি।

আজ দুপুরে বিসিবির সম্মেলন কক্ষে এক আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই ঘোষণা দেয়া হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেটের টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান সাইফুল আলম স্বপন, ভাইস-চেয়ারম্যান আকরাম খান, ওয়ালটনের নির্বাহী পরিচালক জাহিদ হাসানসহ আরও অনেকে।

আগামী ২৫ সেপ্টেম্বর থেকে মাঠে গড়াবে জাতীয় ক্রিকেট লিগের (এনসএিল) ১৮তম আসর। এবারের মৌসুমরে খেলা গড়াবে ঢাকার বাইরে চারটি ভেন্যুতে। রাজশাহী, বগুড়া, খুলনা ও সিলেট এই চার ভেন্যুতে চারদিনের ম্যাচে লড়বে অংশগ্রহণকারী আটটি দল। জাতীয় লিগের প্রথম স্তরে থাকা দলগুলোর ক্রিকেটারদের ম্যাচ ফি চার হাজার টাকা বাড়ানো হয়েছে। গেল বছর অর্থাৎ ১৭তম আসরের প্রথম স্তরে থাকা ক্রিকেটাররা ম্যাচ ফি বাবদ পেয়েছেন ২১ হাজার টাকা। এবার পাবেন ২৫ হাজার টাকা। প্রথম স্তরের দলগুলো হচ্ছে- বরিশাল বিভাগ, ঢাকা মেট্রো, খুলনা বিভাগ ও ঢাকা বিভাগ। দ্বিতীয় স্তরের দল-রাজশাহী বিভাগ, রংপুর বিভাগ, চট্টগ্রাম বিভাগ ও সিলেট বিভাগ।


মন্তব্য