kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


আল-আমিনের জায়গা নিলেন শফিউল!

কালের কণ্ঠ অনলাইন   

২২ সেপ্টেম্বর, ২০১৬ ১৬:০৩



আল-আমিনের জায়গা নিলেন শফিউল!

আফগানিস্তানের বিপক্ষে হোম সিরিজের প্রথম দুই ওয়ানডের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ। সেই দলে চমক বলতে ফাস্ট বোলার আল-আমিন হোসেনের জায়গায় আরেক ফাস্ট বোলার শফিউল ইসলামের ঢুকে পড়া।

সর্বশেষ পারফরম্যান্স যদি বিবেচ্য হয় তাহলে তো আল-আমিন এগিয়ে থাকেন ঢের বেশি। কিন্তু প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর কথা থেকে বোঝা যাচ্ছে আল-আমিনের বাদ পড়াটা কিছু 'নেতিবাচক' বিষয়ের ফল।

দুজনই ডান হাতি বোলার। শফিউল শেষ আন্তর্জাতিক ওয়ানডে খেলেছেন ২০১৪ সালের নভেম্বরে। জিম্বাবুয়ের বিপক্ষে। ২৬ বছরের বোলারের ঝুলিতে আছে ৫২ ম্যাচে ৫৮ উইকেট শিকারের অভিজ্ঞতা। কিন্তু শেষ ঢাকা প্রিমিয়ার লিগে আল-আমিন তার চেয়ে অন্তত দুই গুণ এগিয়ে। লিগে শফিউল ৩৭.২৭ গড়ে ১১ উইকেট নিয়েছিলেন। আর আল-আমিন ২৩ গড়ে ২৫ উইকেট শিকার করেছিলেন। গত নভেম্বরে জিম্বাবুয়ের বিপক্ষে ৩ ম্যাচে ৪ উইকেট নিয়েছিলেন। ক্যারিয়ারে ১৪ ম্যাচে তার ২১ উইকেট। এছাড়া আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তার নিয়মিত উপস্থিতি। ব্রেক-থ্রু বোলার। তাহলে?

নান্নু জানতেন এই প্রশ্নটা আসবেই। তিনি বললেন, "আল-আমিনকে তো আর একেবারে বাদ দিয়ে দেওয়া হয়নি। সামনে ইংল্যান্ডের বিপক্ষেও সিরিজ আছে। আমাদের পুলেও আছে সে। আল-আমিনের ব্যাপারে কিছু নেতিবাচক ব্যাপার আছে। এছাড়া ফিটনেসের ব্যাপারও আছে। " বিস্তারিত আলাপে না গিয়ে এড়িয়ে যাওয়ার মতো করে নান্নু জানালেন, "আল-আমিনকে কোচের পছন্দ বা অপছন্দের ব্যাপার এখানে নেই। আল-আমিন ও শফিউলের ফিল্ডিং সামর্থ্যের মধ্যেও মেলা পার্থক্য। ক্যাম্পে থাকার সময়ে শফিউল ফিটনেসে উন্নতি করেছে। সে অভিজ্ঞ বোলারও। "


মন্তব্য