kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


আফগানিস্তানের বিপক্ষে খেলতে বাংলাদেশ দলে মোসাদ্দেক

কালের কণ্ঠ অনলাইন   

২২ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:০৩



আফগানিস্তানের বিপক্ষে খেলতে বাংলাদেশ দলে মোসাদ্দেক

আফগানিস্তানের বিপক্ষে খেলতে বাংলাদেশ দলে ঢুকে পড়ল একটি নতুন মুখ। তরুণ মারকুটে ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেন সুযোগ পেয়েছেন জাতীয় দলে।

তিন ম্যাচের সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। সেখানে আছেন মোসাদ্দেক। দলে ফিরেছেন পেসার শফিউল ইসলাম, বাঁ হাতি স্পিনার তাইজুল ইসলাম। বাদ পড়েছেন আল-আমিন হোসেন। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু আজ বৃহস্পতিবার দুপুরে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দল ঘোষণা করেন। ২৫ ও ২৮ সেপ্টেম্বর প্রথম দুই ম্যাচ। মিরপুরেই হবে সিরিজের সব খেলা।

এই বছরের গোড়ায় জিম্বাবুয়ের বিপক্ষে ক্যারিয়ারের একমাত্র টি-টোয়েন্টি খেলেছেন ২০ বছরের মোসাদ্দেক। ঘরোয়া পারফরমেন্সে দারুণ বলে জাতীয় দলের দরজায় নক করছিলেন। তার প্রথম দুটি ফার্স্ট ক্লাস সেঞ্চুরিই দ্বিশতক। এই বয়সেই বড় দৈর্ঘ্যের ক্রিকেটে তার সাতটি সেঞ্চুরি। ঢাকা প্রিমিয়ার লিগেও ধারাবাহিক। ২০১৬তে ১৪ ম্যাচে ৭৭.৭৫ গড়ে চ্যাম্পিয়ন আবাহনীর হয়ে ৬২২ রান করেছেন।

তাসকিন আহমেদ অবৈধ অ্যাকশন শুধরে পরীক্ষা দিয়ে এখনো ফল জানার অপেক্ষায়। প্রধান নির্বাচক জানালেন, ইতিবাচক ফল এলেই এই ফাস্ট বোলারকে দলে টানা হবে। অন্য রিপোর্টেড বোলার আরাফাত সানি ২০ সদস্যের পুলেই ছিলেন না। মুস্তাফিজুর রহমান নেই ইনজুরির কারণে।

ফাস্ট বোলার আল-আমিন ঢাকা প্রিমিয়ার লিগে এবার ২৩ উইকেট নিয়েছিলেন। শফিউল নিয়েছিলেন ১১ উইকেট। নান্নু জানালেন ফিটনেসে উন্নতি করে আল-আমিনকে পেছনে ফেলেছেন ডান হাতি পেসার শফিউল। ২০১৪ সালে শেষ ওয়ানডে খেলেছেন তিনি। গত নভেম্বরে ইনজুরির কারণে জিম্বাবুয়ের বিপক্ষে শেষ সিরিজটা মিস করেন ফাস্ট বোলার রুবেল হোসেন। তিনি ফিরেছেন। স্পিনার তাইজুল ইসলামও ওই সিরিজে ছিলেন না। এবার দলে এলেন।  

প্রথম দুই ম্যাচের জন্য বাংলাদেশ দল : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদ উল্লাহ, নাসির হোসেন, তাইজুল ইসলাম, শফিউল ইসলাম ও রুবেল হোসেন।


মন্তব্য