kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


রিয়ালের জয়রথ থামাল ভিয়ারিয়াল

কালের কণ্ঠ অনলাইন   

২২ সেপ্টেম্বর, ২০১৬ ১০:২৫



রিয়ালের জয়রথ থামাল ভিয়ারিয়াল

স্প্যানিশ লিগে টানা ১৬ ম্যাচে জয় তাদের। রেকর্ড স্পর্শ করা রিয়াল মাদ্রিদের এই জয়রথ এবার থামিয়ে দিল ভিয়ারিয়াল।

বুধবার রাতে স্প্যানিশ লিগে এই ক্লাবের সাথে ১-১ গোলে ড্র করেছে রিয়াল। নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাবুতে সেরা দল নিয়েও জেতা হয়নি রিয়ালের।

ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা গত মৌসুমের মাঝ পথে কোচ হিসেবে পায় ফরাসি কিংবদন্তি জিনেদিন জিদানকে। একটু গুছিয়ে নিয়ে অদম্য গতিতে এগুতে থাকে তারা। ২০১০/১১ সালে বার্সেলোনা তাদের কিংবদন্তি কোচ পেপ গার্দিওলার অধীনে টানা ১৬ লিগ ম্যাচ জিতেছিল। সেই রেকর্ড ছাড়িয়ে যাওয়ার সুযোগ এসেছিল চির প্রতিদ্বন্দ্বী রিয়ালের সামনে। কিন্তু প্রথমার্ধের ম্যাড়মেড়ে খেলায় হলো না তা।

ভিয়ারিয়ালের অধিনায়ক ব্রুনো সোরিয়ানো প্রথমার্ধের স্টপেজ টাইমে পেনাল্টি স্পট থেকে গোল করেন। বিরতির পর সার্জিও রামোসের গোলে সমতা আনে রিয়াল। পরের দিকে চাপ বাড়িয়েও জয়ের দেখা পায়নি তারা। গ্যারেথ বেলকে একপর্যায়ে মাঠ থেকে তুলে নেওয়া হয়। আর ক্রিস্তিয়ানো রোনালদোকে হতাশ করেন ভিয়ারিয়ালের গোলকিপার সার্জিও আসেনজো।

গেল রাতে বার্সেলোনাও ১-১ গোলে ড্র করেছে আতলেতিকো মাদ্রিদের সাথে। ৫ ম্যাচে রিয়াল শীর্ষে ১৩ পয়েন্ট নিয়ে। বার্সা ১০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে। রেকর্ড জয় বঞ্চিত হওয়ার পেছনে তাদের শুরুটাকে দায়ী করেছেন কোচ জিদান, "আমরা আসলে প্রথমার্ধে আধিপত্য রেখে খেলতে পারিনি। দ্বিতীয়ার্ধে সবাই অসাধারণ খেলেছে। কিন্তু সব সময় তো আর তিন পয়েন্ট পাওয়া যায় না। "


মন্তব্য