kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


ডার্বি জয়ে পয়েন্ট টেবিলের ২য় স্থানে সেভিয়া

কালের কণ্ঠ অনলাইন   

২১ সেপ্টেম্বর, ২০১৬ ২১:১১



ডার্বি জয়ে পয়েন্ট টেবিলের ২য় স্থানে সেভিয়া

ডার্বি ম্যাচে জয়ের ফলে লা-লীগার পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে গেছে সেভিয়া। মঙ্গলবার আর্জেন্টিনার আন্তর্জাতিক তারকা গাব্রিয়েল মারকাডোর গোলে নগর প্রতিপক্ষ রিয়াল বেতিসকে ১-০ গোলে পরাজিত করে সেভিয়া।

এটি ছিল সেভিয়ার হয়ে গাব্রিয়েলের প্রথম গোল। ম্যানচেস্টার সিটি থেকে ধারে খেলতে আসা মিডফিল্ডার সামির নাসরির ফ্রি কীকের বলকে গোলে পরিণত করেন গ্যাব্রিয়েল। এ জয়ের ফলে লা লীগায় সেভিয়া ডার্বিতে টানা চার বছরের জয়ের ধারা অব্যাহত রাখল ইউরোপা লীগ চ্যাম্পিয়নরা।

ম্যাচের ৫১তম মিনিটে গাব্রিয়েল সেভিয়ার হয়ে জয়সুচক গোলটি করেন। যদিও অ্যালেক্স অ্যালেগ্রিয়া গোলটি পরিশোধ করেছিলেন, কিন্তু এ সময় সতীর্থ রুবেন ক্যাস্ট্রো অফসাইডে থাকায় সেটি বাতিল করে দেন কর্তব্যরত রেফারি।

এই জয়ের ফলে বার্সেলোনা ও অ্যাটলেটিকো মাদ্রিদকে টপকে পয়েন্ট তালিকার দ্বিতীয় অবস্থানে পৌছে যায় সেভিয়া। যদিও সব দলেরই পয়েন্ট সংখ্যা সমান (৯)। এক পয়েন্ট বেশী নিয়ে রিয়াল মাদ্রিদ তালিকার শীর্ষে অবস্থান করছে।

এটি ছিল নিজেদের মাঠে জর্জ সাম্পাওলির দলের টানা তৃতীয় জয়। ম্যাচে পেশি শক্তির ব্যাপক ব্যাবহার সত্বেও আক্রমনাত্বক মেজাজে অংশ নিয়ে জয়ের ধারাটি ধরে রাখতে সক্ষম হয় সেভিয়া। তবে ম্যাচে দুই দলের ৯ জন খেলোয়াড়কে হলুদ কার্ড দেখতে হয়েছে।

ম্যাচের প্রথমার্ধের বিরতির ঠিক আগমুহুর্তে ফাকায় বল পেয়েছিলেন নাসরি। কিন্তু গোল পোস্টের কাছে আসতেই বেতিসের গোল রক্ষক এ্যান্টনিও এডেন ও রক্ষনভাগের খেলোয়াড়রা এই ফরাসি তারকাকে রুখে দেয়। বলটি অবশ্য তিনি পেয়েছিলেন এডেনের ভুলের কারণেই। শুধু তাই নয় নাসরির যোগানের বলটি থেকে গাব্রিয়েলের করা একমাত্র গোলটি হজম করার জন্যও দায়ী করা হয়েছে গোল রক্ষক এডেনকে। কারণ আর্জেন্টাইন ফুটবলারের দুর্বল বলটি প্রতিহত করার ক্ষেত্রে এডেনের প্রচেস্টাটি ছিল খুবই দায়সারা। তবে এর তিন মিনিট পরেই সমতা সুচক গোল করেছিল বেতিস। যেটি অফসাইডের কারণে বাতিল হয়ে যায়। যদিও অন্যায়ভাবে গোলটি বাতিল করা হয়েছে বলে অভিযোগ রয়েছে।

এর আগে অনুষ্ঠিত লীগের আরেক ম্যাচে পিছিয়ে পড়ার পরও মালাগা ২-১ গোলে হারিয়েছে এইবারকে। খেলা শেষ হবার ১৫ মিনিট আগে গোল করে মালাগার প্রথম জয়টি নিশ্চিত করেন মরোক্কোর টিনএইজ ফরোয়ার্ড ইউসুফ এন-নেসরি।

এর আগে ৪২তম মিনিটে নোনোর দেয়া গোলে এগিয়ে যাওয়া এইবারকে দুই মিনিট পরেই গোল করে সমতায় ফিরিয়ে আনেন স্যান্ড্রো রামিরেজ।


মন্তব্য