kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


লিস্টারকে ৪-২ গোলে হারাল চেলসি

কালের কণ্ঠ অনলাইন   

২১ সেপ্টেম্বর, ২০১৬ ২০:০৯



লিস্টারকে ৪-২ গোলে হারাল চেলসি

জোড়া গোলের মাধ্যমে চেলসি কোচ এ্যান্টনিও কন্টেকে পূর্ণ ৩ পয়েন্ট এনে দিলেন চেজ ফ্যাব্রিগাস। লীগ কাপে এদিন টুর্নামেন্টের ৩য় পর্ব থেকেই বিদায় নিতে বাধ্য হয়েছে এভারটন ও বোর্নমাউথ।

মঙ্গলবার অনুষ্ঠিত লীগ কাপ ম্যাচে স্প্যানিশ মিডফিল্ডার ফ্যাব্রিগাস প্রমান করেছেন তিনি যে কোন ম্যাচের চেহারা পাল্টে দিতে সক্ষম। কারণ কন্টে চেলসির কোচের দায়িত্ব গ্রহনের পর প্রিমিয়ার লীগে মাত্র তিনটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন ফ্যাব্রিগাস। তাও বদলী হিসেবে। ম্যাচের অতিরিক্ত সময়ে জয়সুচক গোল দুটি আদায় করেন এই স্প্যানিশ তারকা।

খেলা শেষের প্রতিক্রিয়ায় তিনি বলেন, ‘এই ম্যাচের শুরু থেকে খেলার সুযোগ পেয়ে আমি খুশি। আশা করি এই ম্যাচের পর গুটিকয়েক সমালোচনা মুখর সাংবাদিকদের সমালোচনা বন্ধ হবে। তারা সব সময় আজেবাজে মন্তব্য করে থাকেন। ’

এদিন গুডিসন পার্কে অনুষ্ঠিত ম্যাচে এভারটনকে ২-০ গোলে পরাজিত করেছে ২য় বিভাগের ক্লাব নরউইচ। ২য় বিভাগের আরেক ক্লাব প্রেসটনের কাছে হেরে নিজেদের ডুবিয়েছে শীর্ষ লীগের আরেক ক্লাব বোর্নমাউথ।

কিং পাওয়ার স্টেডিয়ামে অনুষ্টিত ম্যাচে শুরুতেই পরপর দুই গোল করে প্রিমিয়ার লীগ চ্যাম্পিয়নদের এগিয়ে দেন জাপানী স্ট্রাইকার সিনঝি ওকাজাকি। ম্যাচের ১৭তম মিনিটে পোস্টের খুব কাছ থেকে গোল করে এগিয়ে দেন স্বাগতিক লিস্টারকে। ম্যাচের ৩৪তম মিনিটে ফের গোল করে স্বাগতিকদের দ্বিগুণ ব্যবধানে পৌঁছে দেন তিনি।

তবে প্রথমার্ধের বিরতিতে যাবার আগেই ডি-ফ্ল্যাক্ট গোলের মাধ্যমে চেলসির হয়ে একটি গোল পরিশোধ করেন গেরি চাহিল। ফ্যাব্রিগাসের কর্নারের বল থেকে গোল করেন এই ডিফেন্ডার। প্রথমার্ধের বিরতীর পর মাঠে নামার ৪ মিনিটের মধ্যেই নীল জার্সিধারীদের সমতায় ফিরিয়ে আনেন সিজার আজপিলিকুয়েটা। দূরপাল্লার শট দিয়ে লিস্টারের গোল রক্ষাককে কাবু করেন তিনি।

ম্যাচের ৮৯তম মিনিটে লাল কার্ড দেখে মারসিন ওয়াসিলেভস্কি মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় লিস্টার। দিয়েগো কস্তাকে কুনুই দিয়ে বেপরোয়াভাবে আঘাত করার কারণেই লাল কার্ড দেখতে হয়েছে মারসিনকে। ফলে অতিরিক্ত সময়ে এই ১০জনকে নিয়েই লড়াইয়ে অবতীর্ন হয় লিস্টার সিটি। আর এই সুযোগটিকে ভালভাবেই কাজে লাগান ফ্যাব্রিগাস। ৯২তম মিনিটে গোল করে তিনি এগিয়ে দেন চেলসিকে। এর দুই মিনিট পর ফের গোল করে জয়ের ব্যাবধান আরো বাড়িয়ে দেন তিনি।


মন্তব্য