kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


ঢাকায় আফগান ক্রিকেট দল

কালের কণ্ঠ অনলাইন   

২১ সেপ্টেম্বর, ২০১৬ ১৮:১০



ঢাকায় আফগান ক্রিকেট দল

ফাইল ছবি

প্রথমবারের মত তিন ম্যাচের দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশে এসে পৌঁছেছে আফগানিস্তানের ক্রিকেটাররা। আজ বুধবার বিকেল সোয়া চারটার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে আসগর স্তানিকজাই বাহিনীকে বহনকারী বিমানটি।

বাংলাদেশ সিরিজের জন্য ভারতে ১৫ দিনের ক্যাম্প করে এসেছে আফগানিস্তান দল। নিজ দেশে ভালো মাঠ ও পর্যাপ্ত সুযোগ-সুবিধার অভাবে ভারতের উত্তর প্রদেশের গ্রেটার নয়ডা স্পোর্টস কমপ্লেক্সই আপাতত আফগানদের প্র্যাকটিস হোম। সেখানে মাসিক ৭৫ লাখ রুপি ভাড়া গুনতে হয় এজন্য। নবীন দল হিসেবে তাদের দল গঠনটাও বেশ মজার। ৩ ম্যাচের সিরিজের জন্য ১৭ সদস্যের টিম এনেছে তারা! কোচিং স্টাফ, ম্যানেজার সহ আরও সাত জন আছেন সফরকারীদের দলে।

২৫ সেপ্টেম্বর সিরিজ শুরুর আগ আগামী শুক্রবার ফতুল্লায় বিসিবি একাদশের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলবে আফগানরা। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে প্রতিটি ম্যাচের জন্য এক দিন করে রিজার্ভ ডে আছে।

আফগানিস্তান দল: আসগর স্তানিকজাই (অধিনায়ক), মোহাম্মদ শাহজাদ, রহমত শাহ, মিরওয়াইস আশরাফ, দওলত জাদরান, সামিউল্লাহ শেনওয়ারি, মোহাম্মদ নবি, রশিদ খান, হাশমতউল্লাহ শাহিদি, ফরিদ আহমাদ মালিক, আমির হামজা হোতাক, নাজিবুল্লাহ জাদরান, নওরোজ মঙ্গল, নাভিন উল হক, করিম জানাত, শাবির নুরি, ইসহানউল্লাহ জানাত।


মন্তব্য