kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


বিতর্কে নেইমার, পাশে প্রতিপক্ষ কোচরাও

কালের কণ্ঠ অনলাইন   

২১ সেপ্টেম্বর, ২০১৬ ১৩:১৬



বিতর্কে নেইমার, পাশে প্রতিপক্ষ কোচরাও

ঘটনা গত সপ্তাহের। এবারই প্রিমেরা লিগায় উঠে আসা দল লেগানেসকে ৫-১ গোলে হারালো বার্সেলোনা।

জয় নিশ্চিত জানার পর প্রতিপক্ষ খেলোয়াড়দের নিয়ে বেশ খেলেছেন নেইমার। বল নিয়ে নানা কৌশল দেখালেন খেলার মাঝেই। অনেকে বলছেন, প্রতিপক্ষ খেলোয়াড়দের তুচ্ছ তাচ্ছিল্য করতেই এই ছল ব্রাজিলিয়ানের। তাদের চটিয়ে দিতেই এমনটা করেছেন। অবজ্ঞা! কিন্তু এই বিতর্কে নেইমার পাশে পেলেন লিগ প্রতিপক্ষ দলের কয়েক কোচকেও।

তিনজন সাবেক গুরুত্বপূর্ণ খেলোয়াড়। এখন আরো মহা গুরুত্বপূর্ণ কোচ তারা। বড় দলের অভিবাবক। তাদের একজন আতলেতিকো মাদ্রিদের আর্জেন্টাইন কোচ দিয়েগো সিমিওনে। তিনি বলেছেন, "নেইমার মজা করতে পছন্দ করা ফুটবলার। যে চায় সে নেইমারের সমালোচনা করতে পারে। কিন্তু সে যেখানে দরকার সেখানেই জবাব দেয়। তার নিজের স্টাইল আছে। অসাধারণ খেলোয়াড় সে। "

বার্সেলোনার চির শত্রু ক্লাব রিয়াল মাদ্রিদের ফরাসি কোচ জিনেদিন জিদান বললেন, "আমার মনে হয় না সে কাউকে প্ররোচিত করতে চেয়েছে। অনেকে যা পারে না সে তা করতে পারে। মনে হয় না সে কাউকে চটাতে চেয়েছে।

স্বাভাবিক ভাবে বার্সা কোচ লুই এনরিক তো পক্ষ নেবেনই নেইমারের। তিনি জানিয়েছেন, "এখানে আসার পর থেকেই এমন খেলছে সে। এভাবে খেলুক তাই চাই। আমরা তা উপভোগ করি। যা করে নিয়মের মধ্যে থেকেই করে সে। " আজ বুধবার স্প্যানিশ লিগে বড় ম্যাচে মুখোমুখি হচ্ছে বার্সা ও আতলেতিকো। গতবার বার্সাকে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় করে দিয়েছিল সিমিওনের দল। এনরিকের দলের শোধ নেওয়ার সুযোগ এবার।


মন্তব্য