kalerkantho

শুক্রবার । ২ ডিসেম্বর ২০১৬। ১৮ অগ্রহায়ণ ১৪২৩। ১ রবিউল আউয়াল ১৪৩৮।


'আমার নাম মোহাম্মদ কাইফ কিন্তু আমি সেই শার্প শুটার না'

কালের কণ্ঠ অনলাইন   

২১ সেপ্টেম্বর, ২০১৬ ১০:২৫



'আমার নাম মোহাম্মদ কাইফ কিন্তু আমি সেই শার্প শুটার না'

মোহাম্মদ কাইফ খুব বিব্রতকর অবস্থায় আছেন। ভারতের এই ক্রিকেটার ও একজন শার্প শুটারের নাম মিলে গেছে।

তাতে মিডিয়া ও জনারণ্যে কিছুটা সংশয় তৈরি হয়েছে। এই যখন অবস্থা তখন টুইটারে কাইফকেই ঘোষণা দিতে হয়েছে, "আমার নাম মোহাম্মদ কাইফ কিন্তু আমে সেই শার্প শুটার না। আমি ও আমার পরিবার অনেক ফোন কল পাচ্ছি। আমি শুধু ব্যাট ও বল দিয়ে খেলি। "

ঘটনার শুরু গত সপ্তাহে। ২০০৪ সালে একটি খুনের ঘটনায় আরজেডি এমপি ও ডন হিসেবে পরিচিত শাহাবুদ্দিন জেলে ছিলেন। ১১ বছর পর গত সপ্তাহে বিহারের এই প্রভাবশালী মানুষটি জামিনে বের হয়েছেন। জেল গেট থেকে নানা জায়গায় তার সাথে দেখা যাচ্ছে মোহাম্মদ কাইফ নামে একজন শার্প শুটারকে। তিনিও তালিকাভূক্ত অপরাধী। এই খবরের পাশাপাশি বিহারে একটি প্রতিবাদ মিছিলে "ক্রিকেটার মোহাম্মদ কাইফকে ইনসাফ দাও" প্ল্যাকার্ড দেখা যায়। সেটি একটি এজেন্সি খবর করে। সংশয় আরো বাড়ে।

\"\"

এই যখন অবস্থা তখন নিজের নাম নিয়ে এই ঝামেলা ও যারা সংশয়ে আছেন তাদের সংশয়মুক্ত করতে ৩৫ বছরের ব্যাটসম্যান কাইফকে উদ্যোগ নিতে হলো। তিনি শার্প শুটার নন। ওই কাইফের সাথে তার কোনো যোগ নেই জানিয়ে কাইফ আরো লিখেছেন, "গত কিছুদিন ধরে শার্প শুটিং কেসে মোহাম্মদ কাইফ নামটা নিয়ে ঝামেলা হচ্ছে। কোনো সাংবাদিক আবার আমার ভাইকে ফোন করে বলেছে 'কাইফ ভাই এটা কি করে ফেলেছে!' কোনো কোনো এজেন্সি আবার 'ক্রিকেটার মোহাম্মদ কাইফকে ইনসাফ দাও' প্ল্যাকার্ডের ছবি ছাপিয়েছে। ভাইরে। আমার ইনসাফের দরকার নেই। আমার নাম মোহাম্মদ কাইফ কিন্তু আমি সেই শার্প শুটার না। আমি বন্দুক দিয়ে গুলি করিনা। যদিও স্টাম্পের ওপর আসা বলকে শুট করি। দয়া করে এই সংশয় শেষ হোক। সব মোহাম্মদ কাইফ তো আর ক্রিকেটার না। "

প্রসঙ্গত, কাইফ নামের কারণে আরেকটি সংশয় কিন্তু অনেকের মেটেনি এখনো। বলিউডের সুপার অভিনেত্রী ক্যাটরিনা কাইফকে অনেকেই মোহাম্মদ কাইফের বোন মনে করে থাকেন!


মন্তব্য