kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


আফগানদের সাথে খেলতে বিসিবি স্কোয়াডে ইমরুল-সাব্বির

কালের কণ্ঠ অনলাইন   

২১ সেপ্টেম্বর, ২০১৬ ০৯:৪৫



আফগানদের সাথে খেলতে বিসিবি স্কোয়াডে ইমরুল-সাব্বির

আজই আসছে আফগানিস্তান। প্রথমবারের মতো তাদের সাথে বাংলাদেশের ওয়ানডে সিরিজ সামনেই।

তার আগে আফগানদের সাথে আছে বিসিবি একাদশের একমাত্র ওয়ার্ম-আপ ম্যাচ। ২৩ সেপ্টেম্বর ফতুল্লায় অনুষ্ঠেয় সেই ম্যাচের জন্য দল ঘোষণা করেছে বিসিবি। যে দলে জাতীয় দলের ওয়ানডে পুলের সাত সদস্য আছেন। ইমরুল কায়েস, সাব্বির রহমান, এনামুল হক সেই সাতের গুরুত্বপূর্ণ তিন জন।

ইংল্যান্ড দল আসছে ৩০ সেপ্টেম্বর। তার আগেই টাইগারদের হোম সিজন শুরু হচ্ছে। আফগানদের সাথে সিরিজটা এফটিপিতে নেই। তবে আয়োজন করা হয়েছে নিজেদের উদ্যোগে। তাতে ৩ ওয়ানডের একটি সিরিজ যেমন খেলা হবে তেমন ইংল্যান্ডের সাথে খেলার আগে প্রস্তুতিটাও নেওয়া হবে। গত ১৮ সেপ্টেম্বর থেকে ২০ সদস্যের পুলের জাতীয় দল অনুশীলন করছে। সেই দলের ইমরুল, সাব্বির, এনামুলকে ছাড়াও বিসিবি একাদশে রাখা হয়েছে মোসাদ্দেক হোসেন, শুভাশিস রায়, মেহেদি হাসান ও আলাউদ্দিন বাবুকে। তার মানে আফগানদের বিপক্ষে ওয়ানডে সিরিজে এই দলের বেশ কয়েকজন সুযোগ পাবেন।

আজ বুধবারই  নির্বাচকদের বিসিবির কাছে জাতীয় দলের তালিকা জমা দেওয়ার কথা। তেমনটা হলে আগামীকাল দল ঘোষণা করা হতে পারে। ১৩ সদস্যের যে বিসিবি একাদশ ঘোষণা করা হয়েছে তাতে আছেন লিটন কুমার দাস ও কামরুল ইসলাম রাব্বি। দুজনের কেউই জাতীয় পুলে নেই। তবে ম্যাচটিতে খুব ভালো করলে তাদেরও সুযোগ তৈরি হতে পারে।

বিসিবি দল : ইমরুল কায়েস, এনামুল হক, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, লিটন কুমার দাস, শুভাগত হোম, আবু হায়দার, সানজামুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, আল-আমিন, শুভাশিস রায়, মেহেদি হাসান, আলাউদ্দিন বাবু।


মন্তব্য