kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


দীপার মাথায় মুকুট পরিয়ে দিলেন প্রসেনজিৎ

কালের কণ্ঠ অনলাইন   

১৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৭:০০



দীপার মাথায় মুকুট পরিয়ে দিলেন প্রসেনজিৎ

রিও অলিম্পিকে অল্পের জন্য পদক হাতছাড়া করে চতুর্থ স্থান অর্জনকারী ত্রিপুরার মেয়ে দীপা কর্মকারকে নিয়ে ভারতে উন্মাদনা চলছেই। রিও থেকে ফেরার পর দেশজুড়ে সংবর্ধনার জোয়ারে দীপাও কেমন যেন অভ্যস্ত হয়ে উঠেছেন।

তার এবারের গন্তব্য ছিল কলকাতা।

মিডিয়ার আলোর ঝলকানিতে খানিক অস্বস্তিতেই পড়ছিলেন দীপা। কথা বলতে বলতেও মুখ নামিয়ে নিচ্ছিলেন। কিন্তু তিনিই যখন প্রধান আকর্ষণ, এভাবে থাকেন কী করে? আবেগ আর ভালবাসার দাবি মেনে নিয়ে বারবার তাই মুখ তুলতে হল তাকে। মুখে লাজুক লাজুক হাসি মেখে তিনি বললেন, “ভবানীপুর ক্লাবে আসতে পেরে খুব ভাল লাগছে। এত মানুষ আমার পাশে আছেন জেনে উৎসাহ বেড়ে গেল। ”

বাংলা শুধু নয় গোটা দেশেই জিমন্যাস্টিক্সের সেই জায়গা আর নেই জানেন তিনি। দিল্লি কমনওয়েলথ গেমসে আশিস কুমারের পদক জেতাই দীপাকে অনুপ্রেরিত করেছিল। মনে হয়েছিল এই খেলাতেও কিছু করা যায়। তারপর গ্লাসগো গেমসে পদকের পর রিও-তে ইতিহাস। তবুও দীপার মনে হয়, তাকে নিয়ে এই তুমুল উচ্ছ্বাসের মধ্যেও এখনও দেশের জিমন্যাস্টিক্স পিছিয়ে রয়েছে। তাই তিনি নিজেই তুলে আনলেন অরুণা রেড্ডি, প্রণতি দাসদের কথা। তাকে নিয়ে যে আনন্দ হইচই হচ্ছে তেমনই ওদের পাশেও যেন সবাই থাকে এই আবেদন জানালেন তিনি। দীপার বিশ্বাস সকলের সমর্থনেই ভারতীয় জিমন্যাস্টিক্সকে তারা এগিয়ে নিয়ে যেতে পারবেন।


মন্তব্য