kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


ডেভিস কাপের ফাইনালে মুখোমুখি আর্জেন্টিনা-ক্রোয়েশিয়া

কালের কণ্ঠ অনলাইন   

১৯ সেপ্টেম্বর, ২০১৬ ১৫:৪৬



ডেভিস কাপের ফাইনালে মুখোমুখি আর্জেন্টিনা-ক্রোয়েশিয়া

বর্তমান চ্যাম্পিয়ন গ্রেট বৃটেনকে পরাজিত করে পঞ্চমবারের মত ডেভিস কাপের ফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা। আগামী নভেম্বরে টেনিসের অন্যতম মর্যাদাপূর্ণ এই টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও ক্রোয়েশিয়া।

তারকা খেলোয়াড় হুয়ান মার্টিন ডেল পোত্রোর পরিবর্তে শেষ মুহূর্তে দলের সাথে যোগ দেয়া ২৯ বছর বয়সী লিওনার্দো মায়ারের কল্যাণে আর্জেন্টিনা সেমিফাইনালে বৃটিশদের পরাজিত করে। গ্ল্যাসগোতে গুরুত্বপূর্ণ সেমিফাইনাল ম্যাচে ড্যান ইভান্সের বিপক্ষে ৪-৬, ৬-৩, ৬-২ গেমে জয়ী হয়ে ২০১১ সালের পরে আর্জেন্টিনাকে ফাইনালে উত্তীর্ণ করার সব কৃতিত্বই মায়ারের। এই জয়ে আর্জেন্টিনা ৩-২ ব্যবধানে জিতে ফাইনালের টিকেট পায়।

এদিকে ২০০৫ সালের চ্যাম্পিয়ন ক্রোয়েশিয়া ফ্রান্সকে পরাজিত করে ফাইনালে উঠেছে। নয়বারের চ্যাম্পিয়ন ফ্রান্সকে পরাজিত করতে অবশ্য ক্রোয়েশিয়াকেও বেশ বেগ পেতে হয়েছে। শেষ ম্যাচে মারিন সিলিচ ৬-৩, ৬-২, ৭-৫ গেমে ফ্রান্সের রিচার্ড গ্যাসকোয়েটকে পরাজিত করে ক্রোয়েশিয়াকে ফাইনালে টিকেট এনে দেন। আগামী ২৫-২৭ নভেম্বর নিজেদের মাটিতে ফাইনালে আজেন্টাইনদের বিপক্ষে লড়বে ক্রোয়েটরা।

ক্রোয়েশিয়ার বিপক্ষে ডেভিস কাপে আর্জেন্টিনার জয়ের রেকর্ড ৩-০। ২০০২, ২০০৬ ও ২০১২ সালে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা জয়ী হয়েছিল।


মন্তব্য